সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
সোমবার, ৩০ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওসমানী হাসপাতালে দুদকের অভিযান


সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (২২ ডিসেম্বর) হাসপাতালে রোগীদের সিট প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগে এই অভিযান পরিচালনা করেছে দুদক।

দুদকের সিলেট কার্যালয়ের থেকে জানা গেছে, দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে রোববার ওসমানসী হাসপাতালে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্বে ছিলেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়, সিলেটের সহকারী পরিচালক মো. ইসমাইল হোসেন।

অভিযানকালে দুদক কর্মকর্তারা দেখতে পান, ওসমানী হাসপাতালের বেশ কিছু পেয়িং বেড খালি থাকা সত্ত্বেও রোগীদের সেটি বরাদ্ধ দেওয়া হচ্ছে না। আসন না পেয়ে মেঝেতে এমনটি বারান্দায় শুয়ে চিকিৎসা নিচ্ছেন অনেক রোগী।

এ বিষয়ে দুদক কর্মকর্তারা হাসপাতালের পরিচালকের কাছে জানতে চাইলে পরিচালক জানান, পেয়িং বেডের জন্য টাকা প্রদান করতে হয়। স্বল্প আয়ের রোগীরা পেয়িং বেড থাকতে না চাওয়ায় পেয়িং বেড খালি থাকে। অথচ নন-পেয়িং বেডে রোগীরা আসন পান না।

দুদক কর্মকর্তা এ সমস্যা দূরীকরণে কিছু সংখ্যক পেয়িং বেডকে নন-পেয়িং বেড হিসেবে ঘোষণার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে সুপারিশ প্রদান করে।

এ ব্যাপারে রোববার সন্ধ্যায় এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ইউনুছ রহমান বলেন, পেয়িং বেড সংশ্লিষ্ট একটি অভিযোগে দুদকের একটি টিম এসেছিল। সরকারী নীতিমালা অনুযায়ী পেয়িং বেডে রোগীদের যেভাবে আসন দিতে হয় আমরা সেভাবেই দিচ্ছি। আমরা সেটা বলেছি তাদের। তারা এ সংক্রান্ত বিষয়ের নীতিমালা সম্পর্কে অবগত হয়েছেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: