সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ৮ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নানা সমস্যায় জর্জরিত জকিগঞ্জ স্থল শুল্ক স্টেশন

ছোট্ট একটি ঘর নিয়ে ১৯৪৭ সালে জকিগঞ্জের শুল্ক স্টেশনটির যাত্রা শুরু। এখান থেকে বছরে ৩০ কোটি টাকা রাজস্ব আয় হয়। কিন্তু গুরুত্বপূর্ণ এই স্টেশনটি নানা সমস্যায় জর্জরিত।
কুশিয়ারা নদীর তীরে অবস্থিত এই শুল্ক স্টেশনটির ভিটা সি এন্ড বি রাস্তা থেকে নিচে থাকায় ও সড়ক উঁচু থাকায় বৃষ্টির পানি অনবরত অফিসে ঢুকে। এতে জরুরী ফাইলপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র ভিজে নষ্ট হয়ে যায়। বর্তমানে এই ঢালু চরে সিড়ি না থাকায় মালামাল বহনকারীদের অনেক ঝুঁিক নিয়ে কাজ করতে হয়।
ভারত থেকে আসা কমলা, মালটা, আঙ্গুর, আপেল, সাতকরা ইত্যাদি পণ্য আমদানীর মধ্যে দেশের মানুষের চাহিদা যেমন মেটানো হচ্ছে তেমনি ব্যবসায়ীরাও লাভবান হচ্ছেন। পাশাপাশি সরকার পাচ্ছে মোটা অংকের শুল্ক। জকিগঞ্জের শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মুজিবুর রহমান জানান, এই বছর জানুয়ারি থেকে এ পর্যন্ত রাজস্ব আয় হয়েছে ২৪ কোটি ৩৯ লক্ষ টাকা। এর পরিমাণ আরো বাড়ার সম্ভাবনা আছে। তাছাড়া এ শুল্ক স্টেশন দিয়ে প্রতিদিন ৩০/ ৪০ জন লোক আসা যাওয়া করে থাকেন। এখানে থাকার জন্য কোনো কোয়ার্টার নাই। তাই ইমিগ্রেশন অফিসারকেও অন্যত্র থাকতে হচ্ছে। যাত্রীরা বসার কোনো বা প্রশ্রাব করারও কোনো সুব্যবস্থা নেই।
জকিগঞ্জ আমদানি রপ্তানি কারক সমিতির সভাপতি আবুল কালাম জানান, এখানকার শুল্ক ষ্টেশন রাস্তা বর্ধিতকরণ, অফিস মেরামতসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সমস্যার সমাধান করা খুবই জরুরী।

খবর : এখলাছুর রহমান, জকিগঞ্জ







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: