সর্বশেষ আপডেট : ১৪ ঘন্টা আগে
রবিবার, ২৬ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৩ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুরআন শিক্ষাই মানব মুক্তির একমাত্র পথ — শায়েখ আব্দুস সালাম আল মাদানি

তা‘লিমুল কুরআন সেন্টার কর্তৃক আয়োজিত বার্ষিক পরীক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তা‘লিমুল কুরআন সেন্টারের উপদেষ্ঠা, গোবিন্দগঞ্জ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ, তাহফীজুল কুরআন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও তা‘লিমুল কুরআন ফাউন্ডেশনের সিলেট মহানগরের সভাপতি শায়েখ আব্দুস সালাম মাদানি বলেন – কুরআনুল কারিম শিক্ষাই মানব মুক্তির একমাত্র পথ। আলহামদুলিল্লাহ এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আমাকে মুগ্ধ করেছে।

বর্তমান সমাজের মানুষেরা তাকবিরে তাহরিমা, তাহমিদ, রুকুর তাসবিহ ও সিজদার তাসবিহ জানে না অথচ সেন্টারের শিক্ষার্থীরা অর্থ সহ তা শুনিয়েছে। যার মাধ্যমে নামাজে মন বসবে, ব্যাক্তি কি বলেছে সে তা বুঝবে, খুশু-খুযু বৃদ্ধি পাবে। আলহামদুলিল্লাহ। তা‘লিমুল কুরআন সেন্টারে সহিহভাবে কুরআনুল কারিম শিখার এবং বুঝার ব্যবস্থা রয়েছে। কুরআনুল কারিম সহিহ্ভাবে তেলাওয়াত করলে এবং অর্থ বুঝলে নামাজে পরিপূর্ণতা আসে।

তিনি গত ১৫ ডিসেম্বর (রবিরার) তা‘লিমুল কুরআন সেন্টার কর্তৃক আয়োজিত বার্ষিক পরীক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। তা‘লিমুল কুরআন সেন্টারের পরিচালক ক্বারী আবদুল বাছেত মিলনের সভাপতিত্বে ও সেন্টারের সহকারি শিক্ষক আব্দুল হাসিব জাহিদের উপস্থাপনায় অনুষ্ঠিত সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পবিত্র কুরআনুল কারিম থেকে তেলাওয়াত করেন সেন্টারের শিক্ষক হাফেজ আহমেদ কবির শামছ ও আব্দুল্লাহ মোঃ নাহিদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন: তা‘লিমুল কুরআন সেন্টারের উপদেষ্ঠা, কুদরত উল্লাহ হাফিজিয়া মাদ্রাসার সুপারিনটেনডেন্ট, আন্জুমানে খেদমতে কুরআন সিলেট এর সেক্রেটারি হাফেজ মিফতাহুদ্দীন আহমদ, সিলেট ক্যাডেট মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল, লন্ডনের একটি দ্বীনি প্রতিষ্ঠানের অধ্যক্ষ মাওলানা এফ.কে.এম শাহাজান, মেন্দিবাগ তা‘লিমুল কুরআন সেন্টারের পরিচালক মোঃ আক্তার হোসেন।

অনুষ্ঠানের শুরুতে সেন্টারের সকল শিক্ষার্থী কর্তৃক শিশু প্রদর্শনী হয়, উক্ত প্রদর্শনীতে অভিভাবক ও অতিথি সহ সবাইকে মুগ্ধ করে। অভিভাবকের পক্ষ থেকে অভিব্যাক্তি প্রকাশ করেন ডাঃ মাহমুদুর রহমান সেন্টারের পরিচালক ক্বারী আবদুল বাছেত মিলন পরীক্ষার ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। উদ্ধোধনী বক্তব্যে তিনি বলেন আগামী ৫ জানুয়ারি থেকে সেন্টারের সকল কার্যক্রম শুরু হবে। নতুন বছরে শিশুদের জন্য ৪টি কোর্স এবং পুরুষ ও মহিলাদের জন্য একটি কোর্স। কোর্সের উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলো উল্লেখ করেন। বৈশিষ্ট্যগুলো হলোঃ ৬ মাস মেয়াদী কোর্স প্ল্যান, দুই ভাগে কোর্স প্ল্যান শেষ হবে। প্রথম ভাগে তাজবিদ, দ্বিতীয় ভাগে অন্যান্য দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় বিষয়, কোর্স প্ল্যানের বাহিরে সপ্তাহে একদিন ইসলামি সংগীত/মাল্টিমিডিয়া ক্লাস/ হাতের লেখা ক্লাস, শিক্ষার্থীদের উৎসাহ বৃদ্ধির লক্ষ্যে দৈনিক, সাপ্তাহিক, মাসিক উৎসাহমূলক মেধাবৃত্তি, নৈতিক মানউন্নয়নের জন্য তারবিয়াতী ক্লাস, নিয়মিত নামাজ অনুশীলন, কোর্সে ভর্তিকৃত ছাত্রদের জন্য রমাদ্বানে শাহরুল কুরআন প্রোগ্রামে অংশগ্রহণের সুযোগ, নিয়মিত পারফরম্যান্স মেইনটেন্স, মাসিক ত্রি-পক্ষীয় সমাবেশ, নিয়মিত ডায়েরি সংরক্ষণ। পরিশেষে উল্লেখ করেন মান উন্নয়নের জন্য প্রয়োজনে আরো উল্লেখযোগ্য যে কোনো পরামর্শ গ্রহণ ও বাস্তবায়নে সদা তৎপর থাকবেন ।
এছাড়াও উপস্থিত ছিলেন- মুয়াল্লিমা আমেনা বাছেত, মুয়াল্লিমা প্রশিক্ষাণার্থী, সিলেট কুরআনিক ফাউন্ডেশনের সদস্য ইমরান, রুবেল, মেন্দিবাগ সেন্টারের সমন্বয়কারী ইদরিস, অভিভাবক, অভিভাবিকা, ডাক্তার, ইঞ্জিনিয়ার, সাংবাদিক প্রমুখ। বিজ্ঞপ্তি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: