সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে ইসলামী যুব আন্দোলনের বিক্ষোভ

চাল, ডাল, পিয়াজ, তেল, শাক-সবজিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের আকাশচুম্বি দাম কমিয়ে দেওয়ার দাবিতে ইসলামী যুব আন্দোলন সিলেট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। শুক্রবার (১৩ ডিসেম্বর) বাদ জুমআ নগরীর কালেক্টরেট জামে মসজিদ প্রাঙ্গণ থেকে মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে দরগাহ গেইটে গিয়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইসলামী যুব আন্দোলন সিলেট জেলার সভাপতি মুফতি মোঃ শিহাব উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল মুক্তাদির চৌধুরী রাকিবের পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য প্রফেসর ডা. মোয়াজ্জেম হোসেন খান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সহ-সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, সেক্রেটারী হাফিজ মাওলানা মাহমুদুল হাসান, ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট মহানগর সভাপতি কাছু মিয়া, ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আরাফাত।
এছাড়াও উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা শরফ উদ্দিন খান, দপ্তর সম্পাদক মাওলানা আলী হায়দার, প্রচার সম্পাদক মুহাম্মদ নাঈম আহমদ, প্রকাশনা সম্পাদক মো. আনিসুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবুল হোসেন, আইন সম্পাদক মাওলানা বদরুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক মাহফুজ আহমদ মাহী, সমাজকল্যাণ সম্পাদক কামাল হুসাইন, শিল্প ও বাণিজ্য সম্পাদক শাহিদুল ইসলাম, মানবাধিকার সম্পাদক আনোয়ার হোসেন, সংখ্যালঘু সম্পাদক আবুল কাশেম, উপ-সম্পাদক মাওলানা শরাফত উল্লাহ আরফান প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন- সরকারের ব্যর্থতা আর সিন্ডিকেট মজুদ ব্যবসায়ীদের কারনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য লাগামহীন ভাবে বাড়ছে। সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাহিরে জিনিসপত্রের দাম। এতে মনে হয় এ দেশে কোন সরকার নেই। বক্তারা বলেন- সরকার নিজের ক্ষমতাকে টিকে রাখতে যেকোন ধরণের অহিংস কাজ করতে পারবে। দেশের সাধারণ মানুষের কথা চিন্তা না করে শুধু দলীয় নেতা-কর্মীদের পকেট ভারী করার জন্য মেঘা প্রকল্প বাস্তবায়নের নামে লুটপাট করছে। লাগামহীন দুর্নীতি আর শাসক দলীয় নেতাকর্মীদের স্বেচ্ছাচারিতায় দিন দিন বাড়ছে জিনিসপত্রের দাম। শীতকালীন সবজীর দাম সবসময় কম থাকে, কিন্তু এখন তার সম্পূর্ণ বিপরীত। যেই সবজীর দাম কৃষক পাচ্ছে মাত্র ৫/৬ টাকা সেই সবজীর দাম বাজারে ৪০-৫০ টাকা। কৃষক মূল্য পাবে না, আর মজুতদার মুনাফাখোররা রাতিরাতি কোটিপতি হয়ে যাবে এটা কোন ভাবেই যুব সমাজ মেনে নিবে না।
বক্তারা- অনতিবিলম্বে দেশের সাধারণ মানুষের কথা চিন্তা করে সিন্ডিকেটদের জিম্মি থেকে দেশের মানুষকে রক্ষা করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমিয়ে আনার আহ্বান জানান। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: