সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে হ্যাট‌ট্রিক জয় রুপা হকের

মুনজের আহমদ চৌধুরী, লন্ডন :: যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের একটি আসন থেকে আবারও জয় পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক রুপা হক। শহরের ইলিং সেন্ট্রাল আসনে লেবার পার্টির হয়ে টানা তৃতীয়বারের মতো বিজয়ী হয়েছেন তিনি। শুক্রবার প্রকাশিত নির্বাচনি ফল অনুযায়ী রূপা হক ২৮ হাজার ১৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্র‌তিদ্বন্দ্বি কনজারভেটিভের জুলিয়ান গ্যালেন্ট পেয়েছেন ১৪ হাজার ৮৩২ ভোট।

১৯৭০ সা‌লে বাংলা‌দেশ থে‌কে যুক্তরাজ্যে পাড়ি জমানো মোহাম্মদ হক ও রওশন আরা হক দম্প‌তির তিন মেয়ের সবার বড় রুপা। মোহাম্মদ হকের বাড়ি পাবনা শহরের কুঠিপাড়ায়। রূপার ছোট‌বোন কোনি হক (কনক আশা হক) ব্রি‌টে‌নের খ্যা‌তিমান টে‌লি‌ভিশন উপস্থা‌পিকা ও লেখক। সাদাসিদে জীবনযাপন আর বিনয়ী আচরণের কারণে নিজ নির্বাচনি এলাকার ভেতরে-বাইরে দারুণ জনপ্রিয় রুপা হক। ২০১৫ সালে কনজারভেটিভ পার্টির এঙ্গি ব্রে’কে ২৭৪ ভোটে হারিয়ে প্রথমবার পার্লামেন্ট সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৭ সালে একই দলের জন মার্সির বিরুদ্ধে ১৩ হাজার ৮০৭ ভোটের বড় ব্যবধানে জয় পান। এবার তৃতীয়বারের মতো ব্রিটিশ এমপি হলেন তিনি।

পুরোদস্তুর রাজনীতিতে নাম লেখানোর আগে ৪৭ বছর বয়সী এই ব্রিটিশ বাংলাদেশি লন্ডনের কিংসটন বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান পড়াতেন। সেখান সর্বশেষ জ্যেষ্ঠ প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন এই কলামিস্ট ও লেখক। নিজ নির্বাচনী এলাকার ভেত‌রে ও বাইরে রূপা হক খুব জনপ্রিয় হলেও একদমই সাধারণ জীবনযাপন করেন। তার চলাফেরা ও বিনয়ী আচরণের জন্যও তিনি বেশ জনপ্রিয়।

লেবার পা‌র্টির অভ্যন্ত‌রীণ ইস্যুতে বরাবরই সোচ্চার রুপা হক। জাতীয় গুরুত্বপূর্ণ বিভিন্ন ইস্যুতেও পার্লামেন্টে বারবার আলোচনার ঝড় তুলেছেন তিনি। উঠে এসেছেন আলোচনার কেন্দ্রে। কখনও আবাসন ও পরিবহন সেবা বাড়ানোর পক্ষে বলেছেন। কখনও বলেছেন স্কুল বাজেট কমিয়ে পুলিশের বাজেট বাড়ানোর বিরুদ্ধে। জনগুরুত্বপূর্ণ বিভিন্ন ইস্যুতে ব্রিটিশ পার্লামেন্টে ৭৫৯ বার কথা বলেছেন রুপা। বোরকা নিয়ে ২০১৮ সালে একবার তীর্যক মন্তব্য করেছিলেন বর্তমান প্রধানমন্ত্রী বরিস জনসন। প্রতিক্রিয়ায় নিজের লেখা কলামে তাকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান রুপা হক।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: