সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৮ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বৃটেনের মেধাবী মুখ ড. বাবলিনকে এমপি নির্বাচিত করে ইতিহাস সৃষ্টি করতে চান বাংলাদেশ কমিউনিটি


মকিস মনসুর: গনতন্ত্রের মাতৃভৃমি নামে খ্যাত মাল্টি ন্যাশনাল ও মাল্টি কালচারালের বৃটেনের রাজনীতির জন্য আগামী ১২ ডিসেম্বরের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। ব্রেক্সিট ইস্যুই আসন্ন নির্বাচনের মূল প্রাধান্য হবে বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন। ব্রিটেনের সাধারন নির্বাচনের দিন যত এগিয়ে আসছে প্রার্থীদের ক্যাম্পেইন আরও জোরদার হচ্ছে। বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে রাত-দিন কনজার্ভেটিভ পার্টি লেবার পার্টি ও লিবারেল ডেমোক্র্যাট সহ অন্যান্য পার্টির সমথকরা ঘরে ঘরে দরজা নক করে ভোটারদের কাছে ভেট প্রাথনা করছেন। সব দলের পক্ষ থেকে দেওয়া হয়েছে প্রতিশ্রুতির বন্যা; চলছে সভা সমাবেশ টিভি টক শো ফেইসবুক সহ সোস্যালমিডিয়ায় ব্যাপকভাবে চলছে প্রচার- প্রচারনা। এদিকে লেবার পার্টির লিডার জেরেমি ওয়েলসের সোয়ানসী শহরে গত শনিবার নির্বাচনী সফরে এসে লেবার এর পক্ষে ভোট দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। ইতিমধ্যেই লিবারেল ডেমোক্র্যাট পার্টির লিডার জো সুইনসন কার্ডিফ সফরকালে কার্ডিফ সেন্ট্রাল আসন থেকে ডক্টর বাবলিন মল্লিককে ভোট দিয়ে এমপি নির্বাচিত করার জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন।
এদিকে ড. বাবলিনকে এমপি নির্বাচিত করে ইতিহাস সৃষ্টি করতে চান বাংলাদেশ কমিউনিটি ; স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দ কমিউনিটি সংগঠক মল্লিক মোসাদ্দিক আহমেদর সমন্নয়ে ঐক্যবদ্ধভাবে প্রতিদিনই প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাছেন। ডক্টর বাবলিন মল্লিক মৌলভীবাজার জেলা সদরের ৬নং একাটুনা ইউনিয়নের ঐতিহ্যবাহী কচুয়া গ্রামের কৃতি সন্তান মৌলভীবাজার ছাত্রলীগের প্রতিষ্ঠাতাকালীন সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক সেক্রেটারি ও কেন্দ্রীয় জাতীয় পরিষদ সদস্য বিশিষ্ট রাজনীতিবিদ ও কমিউনিটি লিডার মোহাম্মদ ফিরুজ সাহেবের মেয়ে ছোট বেলায় বাবার সাথে কার্ডিফে আসেন। ওয়েলসের কার্ডিফে বেড়ে উটা নব প্রজন্মের মেধাবী মূখ বাবলিন তিন বোন এবং এক ভাইয়ের মাঝে সবার ছোট। তিনি বায়ো-ক্যামিসট্রিতে মার্ষ্টার ডিগ্রীর করেন। কাডিফ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি কার্ডিফ এলাকায় বাংলাদেশী কমিউনিটির মাঝে শেকড় নামে একটি বাংলা স্কুল প্রতিষ্ঠায় অগ্রনী ভূমিকা পালন করা সহ চ্যারিটেবল সংগঠন ও সাংস্কৃতিক অংগনে এবং কমিউনিটির উন্নয়নে নিষ্টা ও নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তিনি কার্ডিফ কাউন্টি কাউন্সিলের প্রথম বাঙালী ও মুসলিম মহিলা হিসেবে গত কাউন্সিল নির্বাচনে বিপুল ভোটে কাডিফ কাউন্টি কাউন্সিলার নির্বাচিত হয়েছেন। এই ধারাবাহিকতায় লিবারেল ডেমোক্রিটিক পাটি ডক্টর বাবলিন মল্লিককে এমপি হিসাবে লড়াই করার জন্য যোগ্যতম মনে করে মনোনয়ন দেওয়ায় মুসলিম ও এশিয়ান কমিউনিটি ছাড়া ও বাংলাদেশ কমিউনিটি ঐক্যবদ্ধ ভাবে কাজ চালিয়ে যাচ্ছেন।
ওয়েলস বাংলা নিউজের এডিটর ও এটিন বাংলার সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এর সাথে সাক্ষাৎকালে লিবারেল ডেমোক্রেটিক পার্টি থেকে এমপি প্রাথী ড. বাবলিন মল্লিক বাঙালী কমিউনিটির সবার সহযোগিতা কামনা করে বলেন এবারকার নির্বাচন বৃটিশ রাজনীতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। আর এই আসনটিতে লিবারেল ডেমোক্রেটিক পার্টির একটি শক্তিশালী ঘাটি হিসেবে পরিচিত। এই আসনে আমাদের দলের এমপি এসেম্বলি মেম্বার ও কাউন্সিলার হিসেবে অতীতে অনেকবার বিজয় লাভ করেছে। অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমরা ক্যাম্পেইনের মাধ্যমে ইতিমধ্যে এশিয়ান মুসলিম ও বাঙালী ভোটারদের মন জয় করতে পেরেছি উল্লেখ করে বিজয়ের ব্যাপারে তিনি আশাবাদ ব্যাক্ত করেছেন।
এদিকে ড. বাবলিন এর বাবা কমিউনিটি লিডার ও বিশিষ্ট রাজনীতিবিদ মোহাম্মদ ফিরোজ মেয়ের জন্য সবার নিকট দোয়া ও সহযোগিতা চেয়েছেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: