সর্বশেষ আপডেট : ২৩ ঘন্টা আগে
শনিবার, ৮ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

১১ ডিসেম্বর হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন

হবিগঞ্জ সংবাদদাতা ::

আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল। জেলার বিভিন্ন উপজেলায়ও ইতোমধ্যে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বাঁকি উপজেলাগুলোতেও পর্যায়ক্রমে সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে। তাই বর্তমানে জেলায় আওয়ামীলীগের রাজনীতিতে এক অন্যরকম উৎসব চলছে বলা যেতে পারে। দীর্ঘ ৬ বছর পর অনুষ্ঠিতব্য সম্মেলনকে ঘিরে জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে চলছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। সেই সাথে শেষ নেই আলোচনারও। আবার এত আনন্দের মধ্যেও রয়েছে উদ্বেগ-উৎকণ্ঠা।
সম্মেলনের আর মাত্র ৪ দিন বাঁকি। তাই বর্তমানে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ‘সিলেকশন-ইলেকশন’ বিষয়টি। এতসব আলোচনার পর সিলেকশনের মাধ্যমে সভাপতি-সম্পাদক নির্বাচন করবেন কেন্দ্রের নেতারা নাকি আওয়ামী লীগ নেতাদের ভোট প্রয়োগের মাধ্যমে নির্বাচিত করা হবে নতুন নেতৃত্বের?
মূলত সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়েই চলছে আলোচনার। কে বসছেন বড় দুটি পদের আসনে? নতুন কেউ আসছেন, নাকি নাকি স্ব-পদেই বহাল থাকছেন বর্তমান কমিটির শীর্ষ দুই পদধারী।
আবার সম্মেলনকে ঘিরে একদিকে যেমন আনন্দ বিরাজ করছে, তেমনি অন্যদিকে রয়েছে উদ্বেগ-উৎকণ্ঠাও। কর্মী-সমর্থকরা নিজেদের পছন্দের প্রার্থী/নেতাদের ছবি সম্বলিত ব্যানার-পোস্টার-বিলবোর্ড লাগিয়েছেন শহরের বিভিন্ন পয়েন্টে। গোপনে-প্রকাশ্যে অনেকে নিজের নেতার পক্ষে চাচ্ছেন ভোট।
সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৪ জন। এছাড়াও যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ১৪ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সভাপতি পদে আলোচনায় আছেন জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট মোঃ আবু জাহির, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, জেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ও কমান্ড্যান্ট মানিক চৌধুরীর কন্যা অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া এবং জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য অ্যাডভোকেট ফজলে আলী।
সাধারণ সম্পাদক পদে আলোচনায় জেলা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ-২ আসনের এমপি এডভোকেট আব্দুল মজিদ খান, জেলা আওয়ামীলীগের বর্তমান সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় পরিষদের সাবেক সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক চৌধুরী আবু বকর ছিদ্দিকী, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম।
যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আলোচনায় জেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মর্তুজা হাসান, বর্তমান সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, বর্তমান সাংগঠনিক সম্পাদক মোঃ মর্তুজ আলী, জেলা আওয়ামীলীগের বর্তমান প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা, জেলা আওয়ামীলীগের বর্তমান দপ্তর সম্পাদক আলমগীর খান সাদেক, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, জেলা আওয়ামীলীগের বর্তমান সদস্য এডভোকেট সুমঙ্গল দাস সুমন, চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য ও সাবেক মন্ত্রী প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদ পুত্র নিজামুল হক মোস্তফা শহীদ রানা, এডভোকেট মোঃ আবুল আজাদ, মাহবুব আলম মালু ও এডভোকেট আতাউর রহমান।
সাংগঠনিক সম্পাদক পদে আলোচনায় জেলা আওয়ামীলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক ও কমান্ড্যান্ট মানিক চৌধুরীর পুত্র এডভোটে ফয়জুল বশীর চৌধুরী সুজন, জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি নুর উদ্দিন বুলবুল, জেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির বর্তমান সদস্য এডভোকেট মোন্তাকিম চৌধুরী খোকন ও বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মক্রমপুর ইউপি চেয়ারম্যান মো. আহাদ মিয়া।
আগামী বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে (নিমতলায়) অনুষ্ঠিত হবে সম্মেলন ও কাউন্সিল। সম্মেলন প্রস্তুতি কমিটি জানিয়েছে সম্মেলন সফল করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
এদিকে, যদি কাউন্সিল অনুষ্ঠিত হয় তাহলে ৯টি উপজেলা ও একটি পৌরসভার প্রায় সাড়ে ৩’শ কাউন্সিলার/ডেলিগেট ভোটাধিকার প্রয়োগ করবেন।
এদিকে, আগামী ১১ ডিসেম্বর হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল। সেই হিসেবে হাতে আছে মাত্র ৪ দিন। অথচ এখন পর্যন্ত কাউন্সিলরদের তালিকা সংগ্রহ করতে পারেনি নির্বাচন পরিচালনা কমিটি। শুক্রবার কাউন্সিলরদের চূড়ান্ত তালিকা প্রকাশ করার কথা থাকলেও প্রকাশ করা হয়নি। এতে বিপাকে পড়েছেন কাউন্সিলে প্রতিদ্বন্দ্বিতা করা প্রার্থী ও তাদের সমর্থকরা। তারা কার কাছে ভোট চাইবেন তাও বুঝতে পারছেন না।
প্রার্থীদের অভিযোগ- জেলা কাউন্সিলের মাত্র ৪ দিন সময় আছে। কিন্তু এখন পর্যন্ত কাউন্সিলার/ডেলিগেটদের চূড়ান্ত তালিকা তাঁরা হাতে পাননি। ফলে ভোট চাইতে বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে হচ্ছে প্রার্থীদের। কার কাছে ভোট চাইবেন তাও বুঝে উঠতে পারছেন না তাঁরা। দু’এক দিনের মধ্যে তালিকা প্রকাশ করলেও এত অল্প সময়ে ৯টি উপজেলার কাউন্সিলদের কাছে ভোট চাওয়া সম্ভব হবে না বলে দাবি করেন তারা।
একাধিক প্রার্থী অভিযোগ করে বলেন- ‘জেলায় ৯টি উপজেলায় মোট ৭৮টি ইউনিয়ন রয়েছে। একদিনে একটি উপজেলার সব কয়টি ইউনিয়নের সকল ভোটারের সাথে দেখা করা সম্ভব হবে না। আর যদিও প্রতিদিন একটি উপজেলা পর্যবেক্ষণ করা হয় তবুও অন্তত ৯ দিন প্রয়োজন। অথচ হাতে আমরা ৩ দিনও পাব না। এতে আমাদের অনেক ক্ষতি হয়ে যাবে।’
এদিকে, গত ৩ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান- ৬ ডিসেম্বর নির্বাচনের কাউন্সিলর (ভোটার) তালিকা প্রকাশ করা হবে। অথচ ৬ তারিখ অতিবাহিত হলেও সেই তালিকা এখন ইউনিয়ন ও উপজেলা থেকে সংগ্রহ করতে পারেনি তারা। ফলে বিষয়টি নিয়ে ক্ষোভ ও হতাশা প্রকাশ করছেন প্রার্থী ও তাদের সমর্থকরা।
নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হুমায়ূন কবির সৈকত জানান, আগামী ৮ তারিখ প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।
অপরদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন উপজেলা ও ইউনিয়ন কমিটির দায়িত্ববান নেতা জানান- এখন পর্যন্ত তালিকা প্রেরণের জন্য কোন নির্দেশনা তারা পাননি।
আগামী বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে (নিমতলায়) অনুষ্ঠিত হবে সম্মেলন ও কাউন্সিল। কাউন্সিলে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এছাড়াও যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ১৪ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: