সর্বশেষ আপডেট : ২২ ঘন্টা আগে
শনিবার, ৮ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নগরীতে বানরের উপদ্রব : ৩ শিক্ষার্থী আহত

ডেইলি সিলেট ডেস্ক ::
সিলেট নগরীর জামতলা মহল্লায় বানরের অত্যাচার ও আক্রমণে বাসা-বাড়ির লোকজন ও শিক্ষার্থীরা ঘর থেকে বের হতে পারছেন না। বাসা থেকে বের হলেই বানরের আক্রমণের শিকার হতে হয়। ইতিমধ্যে ৩ জন শিক্ষার্থীকে কামড়ে দিয়েছে বানর।
স্থানীয় সূত্রে জানা যায়, মাস দুয়েক ধরে জামতলা মহল্লায় ২টি বানরের আনা-গোনা দেখা যায়। এরপর থেকে দিন দিন বানরের সংখ্যা বৃদ্ধি পায়। প্রতিদিন বানরগুলো বাসাবাড়ির ছাদে, আঙ্গিনায় ও বারান্দায় চলাচল করে। প্রথম দিকে বানরগুলো শিশু বচ্চাদের ভয় দেখালেও এখন বড় মানুষদেরকেও আক্রমণের চেষ্টা করে। গত ২২ দিন আগে জামতলার বাসিন্দা এডভোকেট রকিব আলীর মেয়ে, স্টুডেন্ট হোম স্কুলের নার্সারির ছাত্রী তাসনিয়া তাব্বাছুমকে বাসার আঙ্গিনাতে থাকা বানর কামড় দেয়। ওই দিন একই স্কুলের ছাত্র জারিফকে বানর কামড় দেয়। ডাক্তারের পরামর্শ অনুযায়ী ইনজেকশন দেয়া অবস্থায় আবারও গত সপ্তাহে তাসনিয়া তাব্বাছুমকে বানর কামড় দেয়। গত মাসে সিলেট পাইলট স্কুলের ছাত্র মাহফুজুর রহমানকে কামড় দেয় বানর। আক্রান্ত শিক্ষার্থীরা চিকিৎসাধীন আছে।
বানরের অত্যাচার ও আক্রমণ থেকে জামতলাবাসী বাঁচতে জাতীয় সেবা ৯৯৯ নাম্বারে ফোন করলে সিলেট বন বিভাগের জিএম আবু বকরের নির্দেশে গত ২ ডিসেম্বর ৫ সদস্যের একটি প্রতিনিধি দল জামতলায় আসেন। তারা মহল্লাবাসীকে বলেন, বানরকে যেন কোন ধরনের খাবার দেয়া না হয়। বন বিভাগের পক্ষ থেকে একটি খাচা দেয়া হবে। নিজ দায়িত্ব বানর ধরতে হবে। ধরে খবর দিলে বানর নিয়ে যাবে বন বিভাগ। জামতলা মহল্লাবাসী বানর ধরা জন্য বন বিভাগের সহযোগিতা চাইলে, প্রতিনিধিদল বলেন, বন অফিসে জনবল সঙ্কট রয়েছে।
এ ব্যাপারে আলাপকালে জামতলার বাসিন্দা বায়জিদ খান বলেন, বানরের আক্রমণ ও অত্যাচারে আতঙ্কের মধ্যে আমরা দিন কাটাচ্ছি। ইতিমধ্যে ৩ স্কুল শিক্ষার্থীকে বানর কামড় দিয়েছে। বড়দেরকেও কামড় দেয়া চেষ্টা করছে।এই অবস্থায় বানর আতঙ্ক থেকে মুক্তি পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহবান জানান।
সিলেট সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর সান্তুনু দত্ত সন্তু বলেন, জামতলায় শিক্ষার্থীকে বানর কামড় দিয়েছে বলে শুনেছি। ওয়ার্ডবাসীর জানমালের নিরাপত্তা দেয়া আমার নৈতিক দায়িত্ব। সিসিকে বানর ধরার কোন যন্ত্রপাতি নেই। থাকলে সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা নিতাম।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: