সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ২১ সেকেন্ড আগে
রবিবার, ৯ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে সিলেটে জমিয়তের বিক্ষোভ

কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে পেঁয়াজ, ডাল, চাল সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি ও বিদ্যুতের দাম বৃদ্ধির পায়তাঁরার প্রতিবাদে জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর শাখা নগরীতে এক বিক্ষোভ মিছিল বের করে। গতকাল শুক্রবার বাদ জুম’আ নগরীর কেন্দ্রীয় জামে মসজিদের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বন্দরবাজার পত্রিকা পয়েন্টে গিয়ে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মহানগর জমিয়তের সভাপতি মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে ও ছাত্র বিষয়ক সম্পাদক মোহাম্মদ লুৎফুর রহমানের পরিচালনায় মিছিল পরবর্তী বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী। এসময় তিনি বলেন, ব্যবসায়ী সিন্ডিকেটের সাথে সরকারের প্রভাবশালীদের যোগসাজশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। বাজার ব্যবস্থাপনায় সরকার ব্যর্থ। দেড় মাসেরও বেশি সময় ধরে পেঁয়াজের মূল্যে চরম নৈরাজ্য চলছে। ২০-২৫ টাকার দরে খুচরা বিক্রি হওয়া পেঁয়াজ ২৫০ থেকে ৩০০ টাকায় গিয়ে পৌঁেছছে। এর সাথে যুক্ত হয়েছে চাল, ডাল, তেল ও তরিতরকারির ক্রমবর্ধমান উচ্চমূল্য। ব্যবসায়ীরা যেন মূল্য বৃদ্ধির নিষ্ঠুর উৎসব শুরু করেছে। এতে দেশের সাধারণ মানুষ ক্রয়ক্ষমতা হারিয়ে এক কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছে।
শাহীনুর পাশা বলেন, আন্তর্জাতিক বাজারে কম মূল্যের পাশাপাশি দেশে পর্যাপ্ত মজুদ সত্তে¡ও দীর্ঘ দেড় মাসেও পেঁয়াজের বাজার দর নিয়ন্ত্রণে আনতে না পারার দায় এড়ানোর সুযোগ সরকারের নেই। সরকারের প্রভাবশালীদের ছত্রছায়া থাকার কারণে প্রশাসন অসৎ ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙতে পারছে না অথবা সরকারের শাসনতান্ত্রিক নিয়ন্ত্রণ ব্যবস্থা ভেঙে পড়ায় ব্যবসায়ীরা নৈরাজ্য চালানোর সুযোগ পাচ্ছে। তিনি বলেন, এখন শুনা যাচ্ছে বিদ্যুতের দাম বাড়াতে সরকার নানা পায়ঁতারা খুজছে। জনগণের উপর আর কত বুঝা চাপিয়ে দিলে এ সরকার থেমে যাবে। তিনি অনতিবিলম্বে নিত্যপ্রয়োজনীয় সকল দ্রব্যমূল্যের দাম জনগণের নিয়ন্ত্রণে আনা ও বিদ্যুতে দাম বাড়ার চক্রান্ত থেকে বেরিয়ে আসতে সরকারকে আহবান জানান।
অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগরের সহ সভাপতি মাওলানা খায়রুল হোসেন, সহ-সাধারণ সম্পাদক মাওলানা শফিউল আলম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মাওলানা সালিম ক্বাসেমী, সহ-সাংগঠনিক সম্পাদক ক্বারী মুখতার আহমদ, জেলার প্রচার সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মহানগর জমিয়ত নেতা হাফিজ কবির আহমদ, যুব জমিয়তের কেন্দ্রীয় নেতা মাওলানা আখতারুজ্জামান তালুকদার, জেলা যুব জমিয়তের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাওলানা ফয়ছল আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন খান, মহানগর যুব জমিয়তের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুফতি বাহরুল আমিন, মহানগর সাংগঠনিক সম্পাদক আব্দুল করিম দিলদার, প্রচার সম্পাদক মাহদী হাসান মিনহাজ, মহানগর ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক মো. ইমরান আহমদ, সহ-সভাপতি আবুল খয়ের, ছাত্রনেতা এহিয়া হামিদী, আব্দুল হাই আল হাদী, আবু বকর সিদ্দিক প্রমুখ। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: