সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ৩২ সেকেন্ড আগে
শনিবার, ১৮ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিন দাবিতে সিলেট ও মৌলভীবাজারের আনসার কমান্ডারদের সংবাদ সম্মেলন

সারাদেশের আনসাররা যে সুযোগ সুবিধা পাচ্ছেন তা থেকে বঞ্চিত সিলেট ও মৌলভীবাজারে আনসারের কোম্পানী কমান্ডাররা। মিথ্যা তথ্য দিয়ে কৌশলে সরকার প্রদত্ত এসব সুবিধা থেকে বঞ্চিত করে রাখা হয়েছে তাদেরকে। বৈষম্যমূলক এই অবস্থা থেকে মুক্তি দিতে আনসার ও ভিডিপির মহাপরিচালকের কাছে চার দাবি জানিয়েছেন সিলেট ও মৌলভীবাজারের কোম্পানী কমান্ডাররা। সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তারা এই দাবি জানান।

আনসার কমান্ডাররা অভিযোগ করেন, সিলেট ও মৌলভীবাজার জেলার সকল উপজেলায় কোম্পানী কমান্ডার পদ শূণ্য দেখিয়েছেন রেঞ্জ পরিচালক। অথচ এ দুই জেলার সকল উপজেলায় কোম্পানী কমান্ডাররা কর্মরত আছেন। আনসার কমান্ডাররা অভিযোগ করেন, কোম্পানী কমান্ডার পদ শূণ্য দেখিয়ে একটি মহল বর্তমান কর্মরতদের পদচ্যূত করে আর্থিক সুবিধার বিনিময়ে নতুন লোক নিয়োগের ষড়যন্ত্র করছেন। আনসার কমান্ডাররা এই ষড়যন্ত্রের সুষ্ঠু তদন্তের দাবি জানান।

আনসার কমান্ডাররা আরও অভিযোগ করেন, স্বেচ্ছাসেবক আনসার নিয়োগে ব্যাপক অনিয়ম হচ্ছে। টাকার বিনিময়ে নিয়োগ ও চাকুরিচ্যূতির ঘটনা ঘটছে অহরহ। এতে একদিকে যেমনি অযোগ্য লোক স্বেচ্ছাসেবক আনসারে যোগ দিচ্ছে, তেমনি যোগ্যতা সম্পন্নরাও বাদ পড়ছেন চাকুরি থেকে। এই অনিয়মেরও তদন্ত দাবি করেন তারা।
এছাড়া আনসার কমান্ডাররা ২০১৭ সালের সংশোধিত নীতিমালার ০৬ অনুচ্ছেদের (ক) ধারা বাতিলের দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ উপজেলা কোম্পানি কমান্ডার লিডিং ইউনিটের চিফ লিডার মো. শামসুর রহমান। উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল উপজেলা কোম্পানী কমান্ডার মো. আবদুর শহীদ, মৌলভীবাজার সদর কমান্ডার আতাউর রহমান আসাব, জুড়ি উপজেলা কোম্পানী কমান্ডার মো. আজমল আলী, দক্ষিণ সুরমা উপজেলা কোম্পানী কমান্ডার আহমদ হোসেন আলমাছ, বিশ্বনাথ কোম্পানী কমান্ডার মো. কাপ্তান মিয়া, কোম্পানীগঞ্জ উপজেলা কমান্ডার আবদুল হেকিম, কানাইঘাট কমান্ডার মো. শফিক মিয়া, জৈন্তা কমান্ডার মো. ফখরুল আলম, গোলাপগঞ্জ কমান্ডার মো. ফজলু মিয়া, ওসমানীনগর কোম্পানী কমান্ডার মো. মুসা খানসহ বিভিন্ন ইউনিয়ন আনসার প্লাটুন কমান্ডার ও উপজেলা মহিলা প্লাটুন কমান্ডাররা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: