সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ১৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাইকোর্টে রীট : ছাতকে সুরমা নদীর এপ্রোচ সড়কের কাজ বন্ধ

ছাতক সংবাদদাতা:
ছাতকে সুরমা নদীর উপর নির্মাণাধীন সেতুর এপ্রোচ সড়কের জন্য ভ‚মি অধিগ্রহণ মামলাকে চ্যালেঞ্জ করে মহামান্য হাইকোর্টে রীট দায়ের করা হয়েছে। রোববার হাইকোর্টের মহামান্য বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও খন্দকার দিলুরুজ্জামান এর সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চে ছাতক পৌর এলাকার কুমনা মহল্লার মৃত আরজ আলীর পুত্র আব্দুল জাহিরসহ ১৩জন ভ‚মি মালিক বাদী হয়ে এ রীট (নং-১২৮৮৭/১৯) দায়ের করেন। আদালতে রীট পিটিশনটি শুনানী অন্তে বাদীর প্রার্থীত মতে জেলা প্রশাসক সুনামগঞ্জ কর্তৃক অধিগ্রহণ মামলা (নং-০৩/২০১৭-১৮) এর যাবতীয় কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত ঘোষনা করে সুনামগঞ্জ জেলা প্রশাসককে কারণ দর্শানোর আদেশ দেন।
জানা যায়, সুরমা নদীতে নির্মাণাধীন ব্রীজের সাথে সংযোগ সড়কের জন্য উপজেলার কুমনা, নিজগাঁও ও উত্তর মাধবপুর মৌজার ভূমির উপর দিয়ে ছাতক-সিলেট সড়কের সাথে একটি সংযোগ সড়কের জন্য ২০১৭-১৮ সালের ভ‚মি অধিগ্রহণ ৩নং মামলার আদেশ বলে সড়কের ভ‚মি অধিগ্রহণ করেন জেলা প্রশাসক। পরবর্তীতে জেলা প্রশাসক ভ‚মির মালিকগণকে ৭ ধারায় নোটিশ দেন। এরই ধারাবাহিকতায় সম্প্রতি সুরমা নদীর উপর নির্মাণাধীন ব্রীজ থেকে ছাতক-সিলেট সড়কের সাথে সংযোগ সড়কটির কাজ শুরু হয়। ইতিমধ্যেই সড়কের ২৫-৩০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলে জানান ছাতক সওজের এসও রমজান আলী। কিন্তু ভূমির মালিকগণ সরকার নির্ধারিত ৩ গুন ক্ষতিপূরণ না পেয়ে আদালতের আশ্রয় নেন। আদালতের এ আদেশের কারণে দোয়ারা ও কোম্পানীগঞ্জসহ সীমান্তবর্তী লোকজনের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়নে প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় ব্যাপক প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।
এ ব্যাপারে রীটকারীর আইনজীবী এডভোকেট মঈনুল ইসলাম জানান, আবেদনকারী সরকার নির্ধারিত ৩গুন হারে ক্ষতি পূরণ পাওয়ার জন্য আদালতের আশ্রয় নিয়েছেন এবং মাননীয় আদালতের আদেশের কপি ইতিমধ্যে সুনামগঞ্জ জেলা প্রশাসক ও ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তার ওয়েব সাইটে পাঠানো হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: