সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বনাথে উপজেলা প্রশাসনের সাথে দুর্নীতি প্রতিরোধ কমিটির মতবিনিময়

দুর্নীতি কমিশন (দুদক) সিলেট বিভাগীয় পরিচালক আব্দুল্লাহ-আল-জাহিদ বলেছেন, উন্নত বাংলাদেশ গড়তে রাষ্ট্রের প্রতিটি বিভাগে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। শুদ্ধাচার ও সততার চর্চার মাধ্যমে সকল প্রতিষ্ঠানের জবাবদিহি নিশ্চিত করতে হবে। তিনি বলেন, ঘুষ দাতা-গ্রহিতা দুজনই সমান অপরাধী।
রোববার (১ ডিসেম্বর) সকাল ১১ টায় বিশ্বনাথ উপজেলা বিআরডিবি মিলনায়তনে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, দুর্নীতি তিনভাবে সংগঠিত হয়, অভাবে, স্বভাবে, প্রভাবে। অভাবে যারা করছেন তাদেরকে প্রথমে মোটিভেশন করতে হবে। আর যারা প্রভাবে বা স্বভাবে করছেন তাদের তথ্য দিতে হবে এবং দিয়ে আইনের আওতায় আনার জন্য কাজ করতে হবে। আর সেবাদানকারী প্রতিষ্ঠানকে জবাবদিহিতার আওতায় আনাই দুদকের উদ্দেশ্য। দুদক পরিচালক বলেন, দুর্নীতির অভিযোগ তুলে ধরার প্লাটফর্ম হচ্ছে দুদক। আর দুর্নীতি প্রতিরোধ কমিটি তার সহযোগী সংগঠন। সুশাসন প্রতিষ্ঠায় দুর্নীতি দমনে প্রধানমন্ত্রী ঘোষিত জিরো টলারেন্স বাস্তবায়নে কাজ করছে কমিশন।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ একেএম মনোওর আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ নেছার আহমদের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার বার্ণালী পাল, দুদক সিলেট জেলার উপ-পরিচালক মো. নুরে-ই-আলম, সহকারী পরিচালক ইসমাইল হোসেন।
এসময় উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা, থানা ভারপাপ্ত কর্মকর্তা মো. শামীম মুসা, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. সফিকুল ইসলাম ভূঁইয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমান, উপজেলা প্রকৌশলী মো. হারুনুর রশীদ ভূঁইয়া, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, দুর্নীতি প্রতিরোধ কমিটি বিশ্বনাথ উপজেলা শাখার সহ-সভাপতি কবি সাইদুর রহমান সাঈদ, সদস্য মো. মধু মিয়া, মঈনুর রহমান, মতছির আলী, কামাল বাজার ফাজিল মাদ্রাসার সততা সংঘের উপদেষ্ঠা প্রভাষক কামরুজ্জামান চৌধুরী, উপজেলা দুর্নীতি প্রতিেিরাধ কমিটির সদস্য সৌমিত্র ধর, রামপাশা ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক নবীন সোহেল, উপজেলা সমবায় কর্মকর্তা কৃষ্ণা রাণী তালুকদার, উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা বাবুল চন্দ্র দে, পল্লী উন্নয়ন কর্মকর্তা এম এ ফয়সাল চৌধুরী, আনসার ভিডিপি কর্মকর্তা আমির হোসেন, তথ্যসেবা কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস চৌধুরী, প্রশাসনিক কর্মকর্তা নান্টু মোহন চন্দ্র, সহকারী উপ পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান রায়সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: