সর্বশেষ আপডেট : ১৫ ঘন্টা আগে
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে উত্তাল ইসরায়েল

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে উত্তাল হয়ে উঠেছে দেশটির রাজধানী তেল আবিব। শনিবার (৩০ নভেম্বর) রাজধানীসহ আশপাশের বিভিন্ন এলাকায় শুরু হওয়া বিচ্ছিন্ন প্রতিবাদের ঘটনা এখন হাজার হাজার বিক্ষুব্ধ জনতা সরকারবিরোধী আন্দোলনের রুপ নিয়েছে। এমনটাই দাবি করেছে দেশটির বার্তা সংস্থা দ্য টাইমস অব ইসরায়েল।

রোববার (১ ডিসেম্বর) কর্তৃপক্ষের বরাতে প্রকাশিত এক খবরে দ্য টাইমস অব ইসরায়েল জানায়, এখন পর্যন্ত মোট ৩টি দুর্নীতির মামলায় অভিযুক্ত নেতানিয়াহু দেশটির পাঁচবারের প্রধানমন্ত্রী। গত সপ্তাহেই তার বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে অভিযোগগুলো দায়ের করা হয়।

বিশ্লেষকদের মতে, দেশটির আইন ও বিচার বিভাগীয় মন্ত্রণালয় এরই মধ্যে আদালতে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। সে ক্ষেত্রে এগুলো প্রমাণিত কিংবা শাস্তি নির্ধারণের আগ পর্যন্ত তিনি চাইলে পদত্যাগ নাও করতে পারেন।

বিক্ষোভরত জনতার দাবি, অর্থ লোপাটের মাধ্যমে নেতানিয়াহু দেশকে তলানিতে নিয়ে ফেলেছেন। তাই অবিলম্বে তাকে ক্ষমতা থেকে অপসারণ করা প্রয়োজন। যদিও এরই মধ্যে এসব অভিযোগ উড়িয়ে দিয়ে নিজের পদত্যাগের কথা অস্বীকৃতি করেছেন ইহুদিবাদী এই নেতা।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: