সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
সোমবার, ২০ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এক দফা আন্দোলনে যাওয়ার ঘোষণায় বিএনপি

নিউজ ডেস্ক:: আগামী ৫ ডিসেম্বর আদালতে খালেদা জিয়ার জামিন না হলে বিএনপি এক দফা আন্দোলনে যাবে বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ঢাকাস্থ ভোলা মনপুরা চরফ্যাশন জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের অবৈধ সাজা বাতিলের দাবি’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেছেন, ‘আগামী ৫ ডিসেম্বর বেগম খালেদা জিয়ার জামিন শুনানির দিন ধার্য করা হয়েছে। ওইদিন যদি বেগম জিয়ার জামিন না হয় তাহলে বুঝতে হবে, সরাসরি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে এটি হচ্ছে না। আর সেটা হলে, আমি বলতে চাই- ৫ ডিসেম্বরের পরে এদেশে শুধু এক দফার আন্দোলন হবে। তা হবে, শেখ হাসিনার স্বৈরাচার ও ফ্যাসিস্ট সরকারের পতনের আন্দোলন।’

বিএসএমএমইউ’র চিকিৎসকদের উদ্দেশ্য করে তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য যে বোর্ড তৈরি করা হয়েছে, সেই মেডিকেল বোর্ডের রিপোর্ট চেয়েছে। আমরা জানি, বিএসএমএমইউ’র প্রশাসন ও চিকিৎসকরাও স্বাধীন নন। এরপরও আমি মনে করি, তারা পেশার প্রতি সুবিচার করে বেগম খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থার সঠিক রিপোর্ট সুপ্রিম কোর্টে দেবেন। আর সঠিক রিপোর্ট দিলে আমার বিশ্বাস, বেগম খালেদা জিয়াকে মুক্তি না দিয়ে আপিল বিভাগের অন্য কোন বিকল্প নাই।

মোশাররফ বলেন, আমরা উচ্চ আদালত, আপিল বিভাগ ও বিএসএমএমইউ কোথাও যদি সুবিচার না পাই, তাহলে সরকার পতনের আন্দোলনে যাওয়া ছাড়া আমাদের কোনো বিকল্প নাই। আর এই সরকারের পতন ঘটিয়েই আমাদের নেত্রীকে মুক্ত করতে হবে। সেজন্য আজকে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

সাবেক ছাত্রনেতা নাজিম উদ্দিন আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন প্রমুখ বক্তব্যে রাখেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: