সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘শেখ হাসিনাই প্রথম রাষ্ট্রীয় খরচে আলেমদের হজ্বে পাঠিয়েছেন’

নিউজ ডেস্ক:: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য সাহসী পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর দৃঢ় সিদ্ধান্তে বাংলাদেশের ইতিহাসে এই প্রথমবার রাষ্ট্রীয় খরচে আলেম ওলামাদের হজ্বে পাঠানোর ব্যবস্থা করা হয়। এ ধারা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।

শুক্রবার জুম্মাবাদ ছারছীনা দরবার শরীফের ১২৯ তম বার্ষিক মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ সব কথা বলেন।

গণপুর্তমন্ত্রী বলেন, দেশের এক পঞ্চমাংশ লোক ইসলামী শিক্ষায় পড়াশোনা করেন। সে কারণে আওয়ামী লীগ সরকার কওমি মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়েছে। কওমির সর্বোচ্চ শিক্ষাকে আমাদের সরকার এম এ পাশের মর্যাদা দিয়েছেন। যাতে করে ওই শিক্ষায় শিক্ষিত মাদ্রাসার শিক্ষার্থীরাও প্রশাসনসহ সরকারের উচ্চ পদে চাকরি করার সুযোগ পায়।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর পরামর্শে তার আগের মন্ত্রীসভার দুইজন সদস্য বামপন্থী নেতা হিসেবে যাদের পরিচিতি রয়েছে তারাও হজ্ব করে এসেছেন। প্রতিটি ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর পথ অনুসরণ করে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পষ্ট করে বলেছেন এ দেশে ইসলাম পরিপন্থী কোনো আইন বাস্তবায়ন করা হবে না। তিনি বলেন, বঙ্গবন্ধু তাবলীগ জামায়াতের জন্য কাকরাইলে জমি দান করেন এবং সরকারি টাকায় মসজিদ নির্মাণ করে দেন। এছাড়াও বঙ্গবন্ধু টঙ্গীতে ইসতেমা মাঠের জন্য জমি দান করেন। আজকে সেই ইসতেমা মাঠেই মুসলিম উম্মাহর দ্বিতীয় বৃহত্তম সমাবেশ হয়।

মন্ত্রী বলেন, ৭৪ সালে বঙ্গবন্ধু ওআইসি সম্মেলনে যোগদানের মাধ্যমে মুসলিম বিশ্বের সাথে বাংলাদেশের সম্পর্ক গড়ে তোলেন। বঙ্গবন্ধুর পথ ধরেই তার কন্যা ইসলামের খেদমত করে যাচ্ছেন। কিছু লোক ইসলামের অপব্যখ্যা করে জঙ্গিবাদী কর্মকাণ্ডসহ নানা অপকর্ম করার চেষ্টা করছে। ৭১ সালে আমাদের স্বাধীনতা যুদ্ধের সময় কিছু লোক ইসলামের অপব্যখ্যা দিয়ে মানুষের ঘরবাড়ি লুটপাট ও আগুন দিয়েছে তারা ইসলামের শত্রু। এ জাতীয় অপব্যখ্যা কারীদের বিরুদ্ধে প্রকৃত আলেম সমাজকে রুখে দাঁড়ানোর আহবান জানান মন্ত্রী শ ম রেজাউল করিম।

এর পর মোনাজাত পরিচালনা করেন ছারছীনার পীর সাহেব হযরত মাওলানা শাহ মো.মোহেব্বুল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: