সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হেরেও ইউরোপা লিগে গ্রুপে শীর্ষস্থান ম্যানইউর

স্পোর্টস ডেস্ক:: ঘুরে ফিরে হারের বৃত্তে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। এবার রেড ডেভিলদের হার কাজাখস্তানের ক্লাব আস্তানার বিপক্ষে। ২-১ গোলে হারলেও ইউরোপা লিগে গ্রুপে শীর্ষস্থান নিজেদের দখলে রেখেছে ইংলিশ ক্লাবটি। আরেক ম্যাচে জয় তুলে নিতে ভুল করেনি ইতালিয়ান ক্লাব রোমা। ৩-০ গোলে ইস্তানবুল বাসেকসেহির কে নাস্তানাবুদ করেছে তারা।

নিজেদের লিগ তো বটেই ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড দিশেহার ইউরোপা লিগেও। আত্মবিশ্বাস বাড়িয়ে নেয়ার ম্যাচে উল্টো হার সঙ্গী সোলশায়ার শিষ্যদের। কাজাখস্তান থেকে দুঃসহ স্মৃতি নিয়ে ফিরলো লিংগার্ড বার্নাডরা। অথচ জয়টা পাওয়ার কথা ছিল রেড ডেভিলদের। শুরুটাও তাদের ছিল তেমনি। আস্তানা অ্যারেনায় প্রায় ৩৫ হাজার দর্শকে উচ্ছ্বাস থমকে দেন লিংগার্ড। ম্যাচের মাত্র ১০ মিনিটে এই ইংলিশ মিডফিল্ডারের গোল আভাস দিচ্ছিল ভাল কিছুর। কিন্তু কে জানতো হিতের বিপরীত ভাগ্য লেখা তাদের জন্য!

কাজাখস্তানের লিগ চ্যাম্পিয়নরা গোল হজম করে তেতে উঠে। অতিথি শিবিরে আক্রমণ চালায় একের পর এক। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি তারা। তবে বসে ছিল না ম্যান ইউনাইটেডও। বেশ কয়েকটি আক্রমণ করেছি তারাও।

এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরু করে সোলশায়ার শিষ্যরা। তবে সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ইংলিশ ক্লাবটি। ৫৫ মিনিটে সমতায় ফেরে আস্তানা। ডিমিত্রি শমকো গোল করে স্কোর করে ১-১।

সমতায় অন্তত শেষ হতে পারতো ম্যাচটা। কিন্তু ১০ বছর বয়সী ক্লাবটা রেড ডেভিলদের আসল ধাক্কাটা দেয় ম্যাচের ৬২ মিনিটে। গোছালো আক্রমণ আস্তানার। প্রতিপক্ষ ফুটবলারের শট ঠেকাতে গিয়ে নিজের জালে বল জড়ান বার্নাড। ২-১’য়ে পিছিয়ে পড়ে ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। তবে গ্রুপ টেবিলের শীর্ষস্থান অক্ষুন্ন রেখেছে ইউনাইটেড।

আরেক ম্যাচে জয় পেয়েছে ইতালিয়ান জায়ান্ট রোমা। ইস্তানবুল বাসেকসেহিরকে একপ্রকার নাস্তানাবুদ করেছে তারা। তুরস্কের ক্লাবটি অবশ্য ২৯ মিনিট পর্যন্ত আটকে রাখে ইতালির ক্লাবটিকে।

৩০ মিনিটে গিয়ে পেনাল্টি পায় ইউলো রেডরা। ভুল করেননি ভেরেটোট। ১-০’তে লিড নেয় সফররতরা। এরপর ১৫ মিনিটে আরো ২ গোল হজম করে ইস্তানবুল।

পেলেগ্রিনির অ্যাসিস্ট থেকে ৪০ মিনিটে ক্লুইভাট এবং ৪৫ মিনিটে ডেজকো গোল করে ৩-০তে এগিয়ে নেন দলকে। এরপর আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রোমা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: