সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জলজ সম্পদের সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে মাৎস উৎপাদন বৃদ্ধি করতে হবে – সিকৃবি ভিসি ড. মতিয়ার

সিকৃবি সংবাদদাতা:: সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার বলেছেন, “জলজ সম্পদের সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে মাৎস্য উৎপাদন বৃদ্ধি করতে হবে।” এসময় তিনি আরো বলেন, জলজ পরিবেশ রক্ষার মাধ্যমে আমাদের দেশের মাছের চাহিদা মেটানো সম্ভব।

বুধবার (২৭ নভেম্বর) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে অনুষদীয় শিক্ষকবৃন্দের উচ্চতর ডিগ্রি সম্পাদন শীর্ষক সেমিনারের প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। মাৎস্যবিজ্ঞান অনুষদীয় ডিন প্রফেসর ড. মোঃ আবু সাঈদের সভাপতিত্বে এবং ড. মোঃ তাওহীদ হাসানের সঞ্চলনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহ্বায়ক এবং মাৎস্যপ্রযুক্তি ও মান নিয়ন্ত্রণ বিভাগের সহযোগী প্রফেসর ড. আবু জাফর বেপারী। সেমিনারে বেলজিয়াম, স্পেন, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, চীন থেকে এমএস, পিএইচডি ও পোস্ট ডক্টরাল ডিগ্রি সম্পন্নকারী শিক্ষকবৃন্দ তাদের গবেষণার বিষয়বস্তু উপস্থাপন করেন।

এসময় তারা বাংলাদেশে মৎস্য উৎপাদন বাড়াতে কিছু সুপারিশ তুলে ধরেন। তন্মধ্যে উল্লেখযোগ্য সুপারিশগুলো হচ্ছে প্রোবায়োটিকের ব্যবহার বাড়ানো, মৎস্যখাদ্যে প্রোটিনের ব্যবহার বাড়ানো, জলজ পরিবেশে সঠিক ব্যবস্থাপনা নিশ্চিতকরণ, এন্টিবায়োটিকের যথেচ্ছা ব্যবহার রোধ ইত্যাদি। সেমিনারে আরো উপস্থিত ছিলেন মাৎস্যচাষ বিভাগের প্রফেসর ড. মোঃ শাহাব উদ্দিন, প্রফেসর ড. মোহাঃ তরিকুল আলম, জলজ সম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড, উপকূলীয় ও সামুদ্রিক মাৎস্যবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোঃ শহীদুল ইসলাম, মৎস্য জীববিদ্যা ও কৌলিতত্ত্ব বিভাগের প্রফেসর ড. নির্মল চন্দ্র রায়, প্রফেসর মোহাম্মদ মাহবুব ইকবাল, মাৎস্য প্রযুক্তি ও মান নিয়ন্ত্রণ বিভাগের প্রফেসর ড. মোঃ মোতাহার হোসেন প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: