fbpx

সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শুক্রবার, ২৯ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘আলোয় আলো’তে আলোকিত হবে মৌলভীবাজারের চা বাগান ও হাওর পাড়ের শিশুরা

শ্রীমঙ্গল প্রতিনিধি:: মৌলভীবাজারের বিভিন্ন চা বাগান ও হাওর পাড়ের শিশুদের শিক্ষা ও সম্মানজনক জীবিকা নিশ্চিত করার জন্য কাজ করবে ‘আলোয় আলো’ প্রকল্প। আর এই কাজে অর্থায়ন করবে চাইল্ড ফান্ড কোরিয়া। স্থানীয় চার পার্টনার হিসেবে ব্রেকিং দ্য সাইলেন্স, ইন্সটিটিউট অফ ডেভেলপমেন্ট এ্যাফেয়ার্স- আইডিয়া, মাল্টিপারপাস সোসিও ইকোনমিক ডেভেলপমেন্ট এসোসিয়েশন (এম.সি.ই.ডি.এ) ও প্রচেষ্টা এর সহযোগিতায় এডুকো পাঁচ বছর মেয়াদি এই প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছে।
সোমবার সকাল ১০টায় শ্রীমঙ্গল উপজেলার ব্র্র্যাক লার্লিং সেন্টারে আলোয় আলো প্রকল্প অবহিতকরণ সভায় বিষয়টি জানানো হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মল্লিকা দে।
এডুকোর কান্ট্রি ডিরেক্টর জনি এম সরকারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, মৌলভীবাজার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোসাদ্দেক হোসেন। এসময় বক্তব্য রাখেন এডুকো বাংলাদেশ এর হেড অফ অপারেসন্স রঞ্জন জেপি রোজারিও, আলোয় আলো প্রকল্পের প্রকল্প কর্মকর্তা শরিফুল আলম, ব্রেকিং দ্যা সাইলেন্স এর প্রোগ্রাম এন্ড প্ল্যানিং ডিরেক্টর জাহিদুল ইসলাম, এমসিডার প্রধান নিবার্হী তহিরুল ইসলাম মিলন, আইডিয়ার সহকারী পরিচালক নাজিম আহমেদ প্রমুখ।

আলোয় আলো প্রকল্পের প্রকল্প কর্মকর্তা শরিফুল আলম বলেন, পাঁচ বছর মেয়াদি এই প্রকল্প মাধ্যমে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলায় চা বাগান ও হাওর এলাকার শিশুদের শিক্ষা ও সম্মানজনক জীবিকা নিশ্চিত করা “আলোয় আলো” প্রকল্পের অন্যতম উদ্দেশ্য। এখানকার ৩০টি চা বাগান ও দুইটি হাওর এলাকার প্রায় ১৯,৭৬৪ পরিবার এই প্রকল্পের অন্তর্ভুক্ত। এই অঞ্চলগুলোতে প্রকল্পটি মানসম্মত শিক্ষা প্রদান, অপুষ্টি দূরীকরণ, পানিবাহিত রোগ নির্গমন, শিশুর সুরক্ষা এবং সুপেয় পানি এবং পয়ঃনিষ্কাশনের ব্যবস্থা নিশ্চিতকরণসহ অন্যান্য স্থানীয় সমস্যার মোকাবেলায় কাজ করে যাবে। স্থানীয় এবং জাতীয় পর্যায়ে সরকার এবং চা বাগান কর্তৃপক্ষদের সাথে সহযোগ জোরদার করার মাধ্যমে প্রকল্পটি এই অংশে বিভিন্ন সরকারি পরিষেবা নিশ্চিত করবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: