সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কয়েকটা ম্যাচ ব্যর্থ হলেই সবাই বোঝা মনে করে’

স্পোর্টস ডেস্ক:: বিশ্বজুড়ে টি-টোয়েন্টির ফেরিওয়ালা ক্রিস গেইল। টি-টোয়েন্টি ক্রিকেটে তার চেয়ে বেশি রান বা সেঞ্চুরি কারো নেই। এই বয়সে এসেও ব্যাট হাতে তাণ্ডব চালান তিনি। তবে সেই গেইলেও কন্ঠেও এখন আক্ষেপের সুর। দুই-তিন ম্যাচ পারফর্ম করতে না পারলে নাকি তাকে দলের বোঝা হিসেবে গণ্য করা হয়। সম্প্রতি দক্ষিণ আফ্রিকান ‘এমজানসি সুপার লীগ’ খেলার সময় এমন মন্তব্য করেছেন স্বঘোষিত ‘ইউনিভার্স বস’।

দক্ষিণ আফ্রিকায় চলছে টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে এমজানসি সুপার লীগ। টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জোজি স্টারসের হয়ে এবার মাঠে নামেন ক্রিস গেইল। দলটির হয়ে নিজের ক্যারিয়ারের ৪০০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই ক্যারিবীয় তারকা ব্যাটসম্যান। এবারের আসরেরে শেষ ম্যাচ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রানের ইনিংসও খেলেন।

যদিও এই ম্যাচ নিয়ে টুর্নামেন্টের ছয় খেলার একটিতেও জিতেনি জোজি স্টারস। আর এই ছয় ম্যাচে গেইলের রান ১০১। ম্যাচশেষে এবারের আসর থেকে সরে যাচ্ছেন বলে রুঢ় বাস্তবতা নিয়ে গেইল বলেন, দু-তিন ম্যাচে পারফর্ম করতে না পারলেই ক্রিস গেইল দলের জন্য বোঝা। শুধু এ দলটা নিয়ে বলছি না। এটি এমন এক বিষয় যা গত কয়েক বছর ধরেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আমি লক্ষ্য করে দেখেছি। দুই, তিন কিংবা চারবার রান করতে না পারলে ক্রিস গেইল সব সময়ই দলের জন্য বোঝা। ব্যাপারটা এমন যে শুধু একজনই দলের জন্য বোঝা। এ নিয়ে কলহও হয়।

গেইল আরও বলছেন যে, লোকে মনে রাখে না তাদের জন্য কী করলেন ক্রিস গেইল। আমি সম্মান পাই না। আমি এ ফ্র্যাঞ্চাইজি নিয়ে বলছি না। সবকিছু মিলিয়েই বলছি, এমনকি খেলোয়াড়দের নিয়েও। খেলোয়াড়, ম্যানেজমেন্ট, ম্যানেজমেন্ট প্রধান ও বোর্ড সদস্যরাও থাকবেন। ক্রিস গেইল কখনো কোনো সম্মান পায়নি। ক্রিস গেইল একবার ব্যর্থ হলেই তার ক্যারিয়ার শেষ। সে কোনো কাজের না। আসলে আমি এসব পার করে এসেছি তাই এগুলো আমার কাছে নতুন কিছু না। এসবের মধ্য দিয়েই উঠে এসেছি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: