সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিপিএলের ৬টি ম্যাচ সিলেটে

স্পোর্টস ডেস্ক:: বিপিএলের ৬টি ম্যাচ এবার সিলেটে অনুষ্ঠিত হবে। ২৭ থেকে ৩১ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় পর্বের ম্যাচগুলো। এখানে থাকবে ৮টি ম্যাচ। এই পর্ব শেষে বিপিএল যাবে সিলেটে। সেখানে নতুন বছরের ২ থেকে ৪ জানুয়ারি টানা তিন দিন চলবে বিপিএলের লড়াই। অনুষ্ঠিত ৬টি ম্যাচ। এরপর বিপিএল আবারও ফিরবে ঢাকায়। ৭ থেকে ১৭ জানুয়ারি ঢাকার তৃতীয় পর্বে গ্রুপ পর্বের শেষ দিকের লড়াইসহ নকআউট স্টেজের মোট ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বিশেষ আসরে আগামি ডিসেম্বর থেকে মাঠে গড়াচ্ছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত হতে যাচ্ছে এই বিশেষ আসর। যার শুরুটা ৮ ডিসেম্বর জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে। যেখানে উপস্থিত থেকে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর ১১ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিকভাবে গড়াবে মাঠের খেলা। ফাইনালের মধ্য দিয়ে যা শেষ হবে ২০২০ সালের ১৭ জানুয়ারি। বিপিএলের আসন্ন এই আসরের জন্য প্রকাশিত সূচী বলছে সেই কথায়ই।

৩৮ দিনের টি-২০’র চার/ছক্কার ধামাকা এই আসরে অনুষ্ঠিত হবে মোট ৪৬টি ম্যাচ। যার ৪২টি থাকবে গ্রুপ পর্বে। বাকি ৪টির ১টি এলিমিনেটর, ২টি কোয়ালিফায়ার এবং অপরটি ফাইনাল। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে দু’বার করে মুখোমুখি হবে। ৭ দলের প্রতিটিই তাই গ্রুপ পর্বে মোট ম্যাচ খেলবে ১২টি করে। যার ৬টি দিনে এবং ৬টি রাতে।

গ্রুপ পর্বের শীর্ষ দুই দল মুখোমুখি হবে প্রথম কোয়ালিফায়ারের। জয়ী দল সরাসরি যাবে ফাইনালে। পরাজিত দলের কাছে থাকবে সুযোগ। তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দল দুটির মধ্যে হবে এলিমিনেটর লড়াই। পরাজিত দল আসর থেকে বিদায় নেবে। জয়ী দল প্রথম কোয়ালিফায়ারের পরাজিত দলের সাথে খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার। এখান থেকে জয়ী দল পৌঁছাবে ফাইনালে।

১১ ডিসেম্বর থেকে শুরু হবে গ্রুপ পর্বের লড়াই। শেষ হবে ২০২০ সালের ১১ জানুয়ারি। একদিন বিরতি দিয়ে ১৩ জানুয়ারি থেকে শুরু শেষ চারের নকআউট পর্বের লড়াই। ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফাইনাল। নকআউট পর্বে রাখা হয়েছে রিজার্ভ ডে।

প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। যার প্রথমটি শুরু ১২.৩০টায়। দ্বিতীয়টি সন্ধ্যা ৫.২০টায়। তবে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার প্রথম ম্যাচ দুপুর ২টায় এবং দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭টায় শুরু হবে। নকআউট পর্বের এলিমিনেটর ম্যাচ হবে শুধুমাত্র দিনের বেলায়। বাকি দুটি কোয়ালিফায়ার এবং ফাইনাল হবে রাতে।

গত আসরের মতো এবারও তিনটি ভেন্যুতেই (ঢাকা, চট্টগ্রাম, সিলেট) অনুষ্ঠিত হবে বিপিএলের ম্যাচগুলো। ১১ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত হবে প্রথম পর্বের ৮টি ম্যাচ। এরপর ১৭ থেকে ২৪ ডিসেম্বর চট্টগ্রাম পর্বে ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে বিপিএলের।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: