সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাসে নারীদের যৌন হয়রানি রোধে মা-বোন-স্ত্রী-মেয়ের উদ্ধৃতি

নিউজ ডেস্ক:: ‘বাবারে, নারীদের হয়রানি করিস না। ইতি- তোর মা।’, ‘ভাই, বাসের নারী যাত্রীদের দিকে তাকানোর সময় আমার কথা মনে রাখবে। ইতি- তোমার বোন।’, ‘শুধু আমাকে না, সব নারীকে সম্মান করো। ইতি- তোমার স্ত্রী।,’ ‘আব্বা, আমিও কিন্তু একদিন একা বাসে উঠবো। ইতি- তোমার মেয়ে।,’

গণপরিবহনে নারীদের যৌন হয়রানি প্রতিরোধে এভাবে মা, বোন, স্ত্রী ও মেয়ের বক্তব্য সংবলিত লিফলেট বিলি করা হচ্ছে চট্টগ্রাম নগরে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সহযোগিতায় যাত্রী ছাউনি নামে একটি সামাজিক সংগঠনের সদস্যরা এই উদ্যোগ নিয়েছেন।

‘গণপরিবহনে নারী হয়রানি বন্ধে আইন নয়, জনসচেতনতাই প্রধান’ শিরোনামে শনিবার (২৩ নভেম্বর) নগরের জিইসি এলাকায় প্রচারণার সময় এই পোস্টার ও লিফলেট বিলি করা হয়, যা এখন শোভা পাচ্ছে নগরের গণপরিবহনে।

এই প্রচারণার উদ্বোধন করেন সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম। উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এসএম মোশতাক আহমদ, উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক, অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি-দক্ষিণ) আসিফ মহিউদ্দীনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

যাত্রী ছাউনির সদস্য ফরহাদুল ইসলাম জিসান বলছিলেন, গণপরিবহনে নারীদের প্রতি যৌন হয়রানির চিত্র দেখে এমন উদ্যোগ নেয়া হয়েছে। নিজ পরিবারের সদস্যদের নিয়ে আমরা যেভাবে ভাবি, ঠিক তেমনিভাবে বাসের নারী যাত্রীদের নিয়ে যদি ভাবি, তাহলে অন্তত কারও মনে খারাপ দৃষ্টিভঙ্গি তৈরি হবে না। এমন চিন্তা থেকেই লিফলেট ও পোস্টারে উদ্ধৃতিগুলো লেখা হয়েছে।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: