সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এবার আন্দোলনে উত্তাল শাবিপ্রবি, গানে গানে প্রতিবাদ

শাবি সংবাদদাতা:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তনকে কেন্দ্র করে শীতকালীন ছুটির মধ্যে আবাসিক হল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলন অব্যাহত রয়েছে। রোববার (২৪ নভেম্বর) ‘মুক্তির গান’ শিরোনামে তৃতীয় দিনের মত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ হতে শিক্ষার্থীদের একটি মশাল মিছিল বের হয়ে প্রধান ফটকে ঘুরে আবার একই স্থানে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সন্ধ্যার পর থেকে গান, আড্ডা, স্লোগান ও প্রতিবাদে মুখরিত হয়ে উঠে ক্যাম্পাস। পরবর্তীতে গোলচত্বর সম্মিলিত গান শুরু করে শিক্ষার্থীরা।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, যেকোন সিদ্ধান্তে প্রশাসনের স্বেচ্ছাচারীতার কারণে দিনদিন ছাত্রদের অধিকার খর্ব হচ্ছে। বিভিন্ন বিধি নিষেধের কারণে বিকাল ৫টার পরে ক্যাম্পাস আর জমজমাট থাকে না। যার ফলে ক্যাম্পাসে দিনদিন ছিনতাইকারীদের উপদ্রব বেড়েই চলেছে। প্রশাসনের হল বন্ধের সাম্প্রতিক সিদ্ধান্ত দ্রুত বাতিলের দাবি জানান শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ৮ জানুয়ারির সমাবর্তন উপলক্ষে শীতকালীন ছুটি পিছিয়ে ৫ থেকে ১৬ জানুয়ারি করে সিন্ডিকেট। একই সাথে আবাসিক হলগুলো বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তীতে হল বন্ধের সিন্ধান্তের প্রতিবাদে বুধবার (২০ নভেম্বর) দুপুরে মানববন্ধন করে শিক্ষার্থীরা ও সেই মানববন্ধনে প্রক্টরিয়াল বডি বাধা প্রদান করে এবং শিক্ষার্থীরা ও প্রক্টরিয়াল বডির সদস্যরা বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন। পরবর্তীতে হল বন্ধের প্রতিবাদে ও প্রক্টরিয়াল বডির বাধা প্রদানের প্রতিবাদ জানিয়ে ফের বৃহস্পতিবার মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে শিক্ষার্থীরা এবং তাদের ন্যায্য দাবি দ্রুত মেনে নেওয়ার আহ্বান জানান প্রশাসনকে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: