সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

এবার ইরানের তথ্যমন্ত্রীর ওপর মার্কিন নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক:: ইরানের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) মন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ অযারি জাহরোমির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ট্রাম্প সরকার। দেশে ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয়ার জের ধরে ওই মন্ত্রীর বিরুদ্ধে এই নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। সম্প্রতি জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে যে বিক্ষোভ শুরু হয় তা ঠেকাতেই গোটা দেশের ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয়া হয়।

মার্কিন অর্থ মন্ত্রণালয়ের বিদেশি সম্পদ নিয়ন্ত্রণ বিভাগ শুক্রবার জানিয়েছে, ইরানব্যাপী ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয়ার কারণে সেদেশের আইসিটি মন্ত্রীর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হলো। এ নিষেধাজ্ঞার ফলে ইরানের এ মন্ত্রী যুক্তরাষ্ট সফরে যেতে পারবেন না। একই সঙ্গে মার্কিন মুলুকে থাকা তার সমস্ত সম্পদ জব্দ করা হবে।

এর আগে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফসহ বেশ কয়েকজন ইরানি কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে মার্কিন সরকার। জবাবে তেহরান বলেছে, যুক্তরাষ্ট্রে ইরানি কর্মকর্তাদের কোনো সম্পদ নেই এবং তাদের ওই দেশ সফরে যাওয়ার কোনো ইচ্ছাও নেই।

ইরানে গত ১৫ নভেম্বর রাত থেকে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভকারীরা বিভিন্ন সরকারি স্থাপনায় হামলা চালায়। নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে সংঘর্ষে বেশ কয়েকজন বিক্ষোভকারীও নিহত হন। এই বিক্ষোভ ঠেকাতে গত বুধবার সারা দেশে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে দেয় তেহরান সরকার। যদিও এ সম্পর্কে পার্লামেন্টের জাতীয় নিরাপত্তা ও পররাষ্ট্রনীতি বিষয়ক কমিটির সদস্য আবুলফজল হোসেইনবেগি বলেছেন, সরকারের উচ্চ পর্যায় থেকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং বিষয়টি ইসিটি মন্ত্রীর নিয়ন্ত্রণে নেই।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: