fbpx

সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
মঙ্গলবার, ২ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিক্ষোভে ফুঁসছে চিলি, নিহত ২৩

আন্তর্জাতিক ডেস্ক:: দক্ষিণ আমেরিকার দেশ চিলিতে গত ৫ সপ্তাহ ধরে চলমান সরকার বিরোধী বিক্ষোভে কমপক্ষে ২৩ জন প্রাণ হারিয়েছে। আহত হয়েছে আরো ২ হাজারের বেশি মানুষ।

দেশের নানা সামাজিক ও অর্থনৈতিক বৈষম্যের প্রতিবাদে গত ১৮ অক্টোবর থেকে বিক্ষোভ শুরু করেছে চিলির বিক্ষুব্ধ জনতা। দিনে দিনে সেই বিক্ষোভের ব্যাপকতা বেড়েই চলেছে। নিরাপত্তা বাহিনীর সদস্যদের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘাত সে তো নিয়মিত ঘটনা। পাশাপাশি সুপারমার্কেট ও অন্যান্য ব্যবসাপ্রতিষ্ঠানে লুটপাট ও অগ্নিসংযোগসহ নানা সহিংসতার ঘটনাও ঘটছে দেশটিতে। রাজধানী থেকে এই বিক্ষোভ এখন ছড়িয়ে পড়েছে অন্যান্য জেলা শহরগুলোতেও।

শুক্রবার রাজধানী সান্তিয়াগোর কেন্দ্রস্থল প্লাজা ইতালিয়ায় সমবেত হয়েছিল হাজার হাজার বিক্ষোভকারী। তাদের হঠাতে সমাবেশে টিয়ার গ্যাসও জল কামান ছুড়তে শুরু করে পুলিশ। ফলে রণক্ষেত্রে পরিণত হয় গোটা এলাকা।

শুক্রবার বিক্ষোভ ছড়িয়ে পড়েছিল অন্যান্য শহরেও। রাজধানী সান্তিয়াগো থেকে ১৩শ মাইল দূরের আরিকা শহরে বিক্ষোভ চলাকালে গাড়িচাপায় মারা গেছে ১৩ বছর বয়সী এক কিশোর। এ নিয়ে গত পাঁচ সপ্তাহের বিক্ষোভে চিলিতে নিহত হলো ২৩ জন। আহত হয়েছে আরো ২ হাজারের বেশি মানুষ। এদের মধ্যে পুলিশের শটগানের গুলিতে চোখে মারাত্মক আঘাত পেয়েছেন ২৮০ জন ।

বিক্ষোভ থেকে আটক করা হয়েছে আরো হাজার হাজার মানুষ। কেবল বৃহস্পতিবারই কমপক্ষে ৭শ বিক্ষোভকারীকে আটক করেছে বলে পুলিশের এক কর্মকর্তা স্বীকার করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: