সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হতদরিদ্র দিনমজুরের মেয়ে মাহফুজার মেডিকেল জয়

নিউজ ডেস্ক:: অদম্য মাহফুজার জীবন কাহিনী আর দশ জন শিক্ষার্থীর মতো নয়। বাবা আব্দুল মান্নান প্রতিবন্ধী। তবুও সংসার চালাতে পরের বাড়িতে দিন মজুর খাটেন। মা খালেদা বেগম করেন ঝিয়ের কাজ। ওদের নিজস্ব কোনো জমি নেই। নেই ঘরবাড়ি। ঝিনাইদহ সদর উপজেলার বৈডাঙ্গা গ্রামের আয়নাল হোসেন নামে এক ব্যক্তির বাড়িতে বসবাস করেন।

রাস্তার পাশেই মাহফুজাদের জরাজীর্ণ খুপরি। এই হতদরিদ্র পরিবারের একমাত্র কন্যা মাহফুজা খাতুন মেডিকেলে ভর্তি হয়েছে। মাহফুজার গন্তব্য এখন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল। তার একটাই লক্ষ্য ছিল দারিদ্র্য জয় করে দিনমজুর পিতার মুখে হাসি ফোটানো।

কোটচাঁদপুরের দোড়া ইউনিয়নের পাঁচলিয়া গ্রামে মাহফুজার নানা বাড়ি। নানা মঙ্গল মন্ডলের বাড়িতেই তার শিক্ষা জীবনের হাতেখড়ি। পাঁচলিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাস করে ভর্তি হয় ঝিনাইদহ সরকারি কেসি কলেজে। এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে যুদ্ধ শুরু করেন মেডিকেলে ভর্তির। ধরা দেয় সাফল্য। মেধা তালিকায় তার স্থান হয় ৩৮১৬। এখন চিকিৎসক হওয়ার স্বপ্ন বাস্তবায়নের পথে।

মাহফুজা খাতুন জানায়, এই সাফল্যের জন্য সে প্রথমেই তার পিতা মাতা ও শিক্ষকদের অনুপ্রেরণাকে প্রাধান্য দেয়। সে বলে, আমি দরিদ্র ঘরের সন্তান। দারিদ্র্য কী তা আমি বুঝি। কাজেই চিকিৎসক হয়ে আমি সমাজের হতদরিদ্র মানুষকে বিনামূল্যে চিকিৎসা দেব। সমাজের কিছু মানুষের সাহায্য ও প্রেরণায় আমি এতোদূর এসেছি। তিনি সবার কাছে দোয়া কামনা করেন।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: