সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকে আগুনে সহশ্রাধিক মোরগসহ পোল্ট্রি ফার্ম পুড়ে ছাই

ছাতক প্রতিনিধি:: ছাতকে আগুনে সহশ্রাধিক মোরগসহ একটি পোল্ট্রি ফার্ম ভস্মিভূত হয়েছে। বুধবার গভীর রাতে উপজেলার দোলারবাজার ইউনিয়নের আলমপুর গ্রামের মৃত রমজান আলীর পুত্র আব্দুল করিমের পোল্ট্রি ফার্মে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে ১ হাজার ১শ’ মোরগসহ গোটা ফার্ম পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আলমপুর গ্রামের আব্দুল করিম এনজিও থেকে ঋণ নিয়ে আলমপুর বাজার সংলগ্ন এলাকায় ভুমি ভাড়া নিয়ে প্রায় ৮ বছর আগে পাশাপাশি দু’টি পোল্ট্রি ফার্ম প্রতিষ্ঠা করেন। ফার্মের মোরগ বিক্রি করেই তার ১০-১২ জনের পরিবারের ভরন-পোষন করে আসাছেন ফার্মের মালিক আব্দুল করিম। প্রতিবারের মতো এবার তার দুটি ফার্মে ২হাজার মোরগ লালন-পালন করে বিক্রির উপযুক্ত করে তুলেন। গড়ে প্রায় দেড় কেজি ওজনের এসব মোরগ কয়েক দিনের মধ্যেই বিক্রি করার কথা ছিল।

ফার্মের মালিক আব্দুল করিম জানান, বুধবার রাতে তার মৃত মায়ের নামে নিজ বাড়িতে খতম নিয়ে ব্যস্ত ছিলেন। এছাড়া ওই রাতে পাশের মোহাম্মদপুর গ্রামে উরস থাকায় বাজার ও গ্রামের প্রায় পুরুষ লোক সেখানে চলে যায়। এ সুযোগে মধ্যরাতে শত্রুতা বশত প্রতিপক্ষরা ফার্মে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে গোটা ফার্মে। পরে স্থানীয় লোকজন এসে প্রায় ঘন্টা খানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনার আগেই একটি ফার্মের ১ হাজার ১শ’ মোরগসহ গোটা ফার্ম ভস্মিভূত হয়। গ্রামের মন্তাজ আলী, আছাব মিয়া, নুরুল হক, আলকাছ আলী, আব্দুল গনি, মাষ্টার আহমদ আলীসহ লোকজনের দাবী শত্রুতাবশত পেট্রল ঢেলে ফার্মে আগুন ধরিয়ে দিয়ে এ ক্ষয়-ক্ষতি করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জাহিদপুর পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মহাদেব ঘটনাস্থল পরিদর্শন করেন।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: