সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমাদেরকে বাড়ি ঘেরাও করেন: গয়েশ্বর

নিউজ ডেস্ক:: খালেদা জিয়ার মুক্তির আন্দোলন প্রসঙ্গে নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আমরা সবাই যখন বুঝি আন্দোলনের বিকল্প নাই। ‌‘তাহলে নিশ্চয় আমাদের লোক যারা’- যারা মনে করেন আমরা আন্দোলনের সিদ্ধান্ত দিচ্ছি না। তাহলে আমাদেরকে এবং আমাদের বাড়ি-ঘর ঘেরাও করেন। কেনো আমরা ‘আন্দোলন’ দিচ্ছি না।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে সম্মিলিত ছাত্র ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের আহ্বায়ক নাহিদুল ইসলাম নাহিদের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে’ এ সভা অনুষ্ঠিত হয়।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জেলখানায় গেছেন। কিন্তু আমরা ১০, ২০, ৩০, ৫০ এবং ১০০ জনও রাস্তায় যায়নি। আমরা নেত্রীকে কোন মর্যাদায় ও কোথায় রাখলাম? আর আমাদের মতো নেতা লালন-পালন এবং মন্ত্রী-এমপিসহ আরো কিছু হওয়ার পিছনে যায় অবদান, তার জন্য কি কিছু করার আছে? নাই..। আর আমরা সবাই যখন বুঝি আন্দোলনের বিকল্প নাই। ‘তাহলে নিশ্চিয় আমাদের লোক যারা’- যারা মনে করেন আমরা আন্দোলনের সিদ্ধান্ত দিচ্ছি না। তাহলে আমাদেরকে এবং আমাদের বাড়ি-ঘর ঘেরাও করেন। কেনো আমরা ‘আন্দোলন’ দিচ্ছি না। আপনাদের তো আন্দোলন করা ইচ্ছে আছে। আর আন্দোলনের যেহুত ইচ্ছা আছে তাহলে আমাদের মতো আপনারা ঘরে বসে থাকবেন কেনো?

তিনি বলেন, খালেদা জিয়ার মতো একজন আপসহীন নেত্রী জেলখানার থাকবে। আর আমরা প্যারোল ও জামিন নিয়ে কোর্ট-কাচারিতে দৌড়াদৌড়ি করবো। তাই আন্দোলন হবে রাজপথে। আর আন্দোলনের মাধ্যমেই খালেদা জিয়া বের হয়ে আসবেন।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি আরো বলেন, মৃত্যু অনিবার্য। এটা সবাই বুঝেন। সেই মৃত্যু যদি রোধ করতে না পারি তাহলে জেলখানারোধ করার জন্য আমি কাপুরুষের মতো রাস্তায় নামতে ভয় পাই কেনো? কি কারণে? আর আমাদের মধ্যে একটা তর্ক আছে। ম্যাডামের মুক্তি জামিনে না প্যারোলে? আমি কি ভুল বলছি? কেউ বলছে, খালেদা জিয়ার মুক্তি প্যারোলে হতে পারে না। কারণ তিনি কোন অন্যায় করেন নাই। তাহলে জামিনে। কিন্তু রাজনৈতিক মুক্তির একটা নির্ধারিত পথ আছে, সেই পথটার কথা বলছি না। খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে।

দেশের লুটপাট ও দুর্নীতির কথা উল্লেখ করে গয়েশ্বর বলেন, এদেশকে সঠিক পথে আনা দুরহ ব্যাপার। সুতরাং সরকার কতদিন আছে, কতদিন থাকবে-এটা বেশী মাথা ব্যথা না। কারণ এই সরকারের যাওয়ার পথ খুঁজতে হবে। আর সমস্ত ঋণের বোঝা বাংলাদেশের মানুষের ওপর চাপিয়ে দেবে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, আমাদের সামনে ইস্যুর শেষ নাই। তবে এতো ইস্যুকে আমারা ইস্যু মনে করি না। সেখানে একটি ইস্যু ‘বাংলাদেশের গণতন্ত্র নাই, এই গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে’। আর এই গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য প্রয়োজন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: