সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরিবহন ধর্মঘটে বিএনপির উসকানি দেখছেন সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক:: পরিবহন শ্রমিকদের ধর্মঘট, পেঁয়াজের বাজারে অস্থিরতা এবং লবণের দাম নিয়ে গুজবের পেছনে ‘বিএনপির উসকানি’ দেখছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার নোয়াখালী স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের সম্মেলনে ক্ষমতাসীন দলটির সাধারণ সম্পাদক কাদের বলেন, উসকানি দিয়ে লাভ হবে না, আশা করি আজ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে শ্রমিকরা উঠে যাবে।

ওবায়দুল কাদের বলেন, শ্রমিকদের উসকানি দিয়ে কোনো লাভ হবে না।… ফখরুল সাহেব ধীরে, ধীরে.., এখান থেকেও কোনো লাভ হবে না। স্বরাষ্ট্রমন্ত্রী টাক্সফোর্সের বৈঠক করছেন, শ্রমিকদের সঙ্গে বৈঠক করছেন, আশা করি বৈঠক শেষে শ্রমিকরা ঘরে ফিরে যাবে।

তিনি বলেন, পেয়াজের সঙ্কট ছিল কৃত্তিম সঙ্কট। এই সময়ও তারা ইস্যু খুঁজেছে। পেঁয়াজের সঙ্কটের পেছনে সিন্ডিকেট, এই সিন্ডিকেটের পিছনে উসকানিদাতা বিএনপি। সর্বশেষ লবণের দাম বৃদ্ধি পেয়েছে এমন গুজব ছড়িয়েছে। বিএনপি এখন গুজবের পার্টি। এখন চালের বাজারে অস্থিরতার চেষ্টা হচ্ছে। আমাদের প্রয়োজনের চেয়ে বেশি চাল মজুদ আছে, চাল রপ্তানি করতে আমরা বাজার খুঁজছি। এখানে গুজবে কোন লাভ হবে না।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, সড়ক পরিবহন আইন করা হয়েছে সড়কে শৃঙ্খলা ফেরানোর জন্য, কাউকে জেল জরিমানা করার জন্য নয়।

পরিবহন মালিক শ্রমিকদের উদ্দেশে কাদের বলেন, প্লিজ শাস্তির ভয়ে জনগণকে শাস্তি দেবেন না, জনগণকে দুর্ভোগে ফেলবেন না।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম সেলিমের সভাপতিত্বে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য মির্জা আজম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন আহমেদ, যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু, বেগমগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন ফয়সালসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

এদিকে আওয়ামী লীগ নেতা শাজাহান খান নেতৃত্বাধীন বাংলাদেশে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার নেতৃত্বাধীন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতি জানায়, এই ধর্মঘটের সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই।

আইন সংশোধনের দাবিতে ধর্মঘটে থাকা বাংলাদেশ ট্রাক-কভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে আজ রাতে বৈঠকে বসার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: