সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিয়ে নতুন নির্বাচনের দাবি ইসলামী আন্দোলনের

নিউজ ডেস্ক:: পেঁয়াজসহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের ব্যর্থতার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের বাণিজ্য মন্ত্রণালয় অভিমুখে গণমিছিলে বাধা দিয়েছে পুলিশ।

মঙ্গলবার সংগঠনটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে এ গণমিছিলের আয়োজন করা হয়েছিল।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েতের কথা থাকলেও পুলিশ বায়তুল মোকাররম উত্তর গেটে অনুমতি দেয়নি। পরে জাতীয় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে গণমিছিল নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের দিকে রওয়ানা হলে পুলিশ মিছিলের গতি রোধ করে।

এ সময় নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়লে নেতৃবৃন্দের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

গণমিছিল পূর্ব জমায়েতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বর্তমান সরকারের শুরুটা হয়েছিল অবৈধ উপায়ে। অবৈধভাবে ক্ষমতা গ্রহণের কারণে দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সরকার দলীয় প্রায় সবাই দুর্নীতিতে নিমজ্জিত। ফলে সরকারের নীতি বাক্যে কাজ হচ্ছে না।

তিনি বলেন, বর্তমানে পেঁয়াজসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতি হলেও খুন, ধর্ষণ, নারী অপহরণ, ঘুষ, দুর্নীতি, মাদক এগুলো খুবই সস্তা। সরকার সর্বক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে। এই ব্যর্থতার দায় নিয়ে প্রধানমন্ত্রীকে ক্ষমতা ছেড়ে দিয়ে নতুন নির্বাচন দিতে হবে।

দলের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত জমায়েতে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা আরিফুল ইসলাম, মুহাম্মদ হুমায়ুন কবির, ফজলুল হক মৃধা, এইচএম সাইফুল ইসলাম, ছাত্রনেতা আব্দুজজাহের আরেফী, যুবনেতা ইলিয়াস হাসান ও মুফতী মানসুর আহমদ সাকী, মাওলানা কামাল হোসেন, এড. মোহাম্মদ হানিফ, নকীব বিন হুসাইন প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সরকার ৩০ ডিসেম্বর একটি জালিয়াতি এবং অবৈধ নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসার কারণে সরকারও অবৈধ। এই অবৈধ সরকার যতদিন থাকবে ততদিন জনগণের দুর্ভোগ লাঘব হবে না।

ওলামায়ে কেরামকে হেয়প্রতিপন্ন করে বক্তব্য দেয়ায় ধর্ম প্রতিমন্ত্রীরও পদত্যাগ দাবি করেন তিনি।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: