সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৭ সেকেন্ড আগে
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মঈনুদ্দিন খান বাদল মুক্তিযুদ্ধের আদর্শের প্রশ্নে কোন আপোস করেননি – শরীফ নুরুল আম্বিয়া

বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন খান বাদল মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধের রাজনীতির প্রশ্নে কোন আপোসের রাজনীতি করেননি জানিয়ে বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ নুরুল আম্বিয়া বলেছেন, বাদলের উত্তরসূরীরাও তা করবে না।
তিনি বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রয়াত সাংসদ মঈনুদ্দিন খান বদল স্মরণে মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেল ৪ টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেট বিভাগীয় শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি আরো বলেন, বাদলের শারিরীক মৃত্যু হয়েছে, কিন্তু তার কন্ঠের মৃত্যু হয়নি। তিনি যেমন মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধের রাজনীতির প্রশ্নে আপোস করেননি আমরাও তেমন আপস করবোনা।

তিনি আর বলেন, সরকারের শুদ্ধি অভিযানে আমরা সমর্থন করি। কিন্তু দীর্ঘ দিনের লালিত লুন্ঠন প্রক্রিয়ার ফলে লুটেরা সিন্ডিকেটের পিয়াজ-লবন-চালের বাজারে অস্তিরতার জন্ম দিয়েছে। ষড়যন্ত্রের রাজনীতির রাজনীতিতে আমরা বিশ্বাস করি না। সরকার চাটুকার-চামচাদের দিকে নজর দিলে ভাল করবেন। দেশের বিরাজমান পরিস্থিতি একেবারে নতুন নয়। আম্বিয়া বলেন, আমরা ষড়যন্ত্রের রাজনীতির বিরুদ্ধে অটল থাকব।
শোকসভায় বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগরের সভাপতি এডভোকেট জাকির আহমদের সভাপতিত্বে
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান বলেন, নিজের পায়ে দাঁড়িয়ে মুক্তিযুদ্ধের চেতনায় শোষণ মুক্ত বাংলাদেশ গড়ার আন্দোলনের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন খান বাদল। মুক্তিযুদ্ধের মতো শোষণ মুক্ত সমাজ গড়ার সংগ্রামে আপোষহীন যুদ্ধো ছিলেন বাদল।

শোকসভা যৌথ ভাবে পরিচালনা করেন মহানগর সাধারণ সম্পাদক নাজাত কবির, মহানগর সাংগঠনিক সম্পাদক এডভোকেট এ.কে.এম শিহাব।
শোকসভায় আর বক্তব্য রাখবেন কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সিলেট জেলার সভাপতি আলহাজ্ব কলন্দর আলী, কেন্দ্রীয় সহ সভাপতি গিয়াস উদ্দিন, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থায়ী কমিটির সদস্য করিম শিকদার, কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য আনোয়ারুল ইসলাম বাবু, বীর মুক্তিযোদ্ধা জাসদের সিলেট জেলার প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক রফিকুল হক, কেন্দ্রীয় কমিটির সদস্য ও যুক্তরাষ্ট্র জাসদের সভাপতি আব্দুল মোসাবির সুনামগঞ্জ জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, মৌলভীবাজার জেলার সভাপতি আসম সালেহ সোহেল, সিলেট জেলার সহ সভাপতি লাল মোহন দাস, মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, সুনামগঞ্জ জেলা সহ সম্পাদক সালেহীন চৌধুরী শুভ, সাবেক উপজেলা চেয়ারম্যান নেহার বেগম, গোলাপগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, সিলেট জেলার দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন, জাসদ ছাত্রলীগের জাকির হোসেন খান, রেজুয়ান সোহেল প্রমুখ। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: