সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চোখে গুলিবিদ্ধ ফিলিস্তিনি ফটো সাংবাদিকের সাথে সংহতি প্রকাশ

নিউজ ডেস্ক:: পেশাগত দায়িত্ব পালনের সময় চোখে গুলিবিদ্ধ ফিলিস্তিনি ফ্রিল্যান্স ফটো সাংবাদিক মুয়াত আমারনেহ এর সঙ্গে সংহতি প্রকাশ করেছেন বিশ্বের গণমাধ্যম কর্মীরা। প্রতিবাদ হিসেবে সকলেই তাদের এক চোখ ঢাকা ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে প্রকাশ করছেন।

সোমবার বার্তা সংস্থা এএফপির বরাতে এ খবর জানিয়েছে মিডিলইস্ট মনিটর।

গণমাধ্যমের স্বাধীনতায় ইসরায়েলি নগ্ন হস্তক্ষেপের প্রতিবাদে কর্মীরা সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে নিজেদের এক চোখ ঢাকা ছবি বা ভিডিও প্রকাশ করার সময় #MuathEye #EyeofTruth #MuathAmarneh হ্যাশট্যাগগুলো ব্যবহার করে মুয়াতের সাথে ঘটে যাওয়া ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন।

শুক্রবার বিরোধপূর্ণ পশ্চিমতীরের হেবরন অঞ্চলের সুরিফ গ্রামে ইসরায়েলি বাহিনীর আক্রমণের ছবি তুলতে গিয়ে বাম চোখে গুলিবিদ্ধ হন মুয়াত। তিনি বর্তমানে জেরুজালেমের হাদাসাহ মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

ওই ফটো সাংবাদিকের একজন আত্মীয় চিকিৎসকের বরাতে মিডিলইস্ট মনিটরকে জানিয়েছেন, তার বাম চোখ সম্পূর্ণ বাতিল হয়ে গেছে। এখন তার চোখ প্রতিস্থাপন করতে হবে।

চোখে গুলিবিদ্ধ ওই ফটো সাংবাদিক জানিয়েছেন, তিনি দায়িত্ব পালনের সময় ‘প্রেস’ লেখা বুলেটপ্রুফ জ্যাকেট ও হেলমেট ব্যবহার করছিলেন। তারপরও তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়। প্রথমে তিনি বুঝতে পারেন তার বাম চোখে কিছু একটা হয়েছে। পরে তিনি রক্তপাত দেখে নিশ্চিত হন যে, তিনি চোখে গুলিবিদ্ধ হয়েছেন।

যদিও ইসরাইলের সীমান্ত পুলিশ দাবি করেছে, শুক্রবারের প্রতিবাদে সাংবাদিক আমারনাকে টার্গেট করা হয়নি। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার সময় ওই সাংবাদিক গুলিবিদ্ধ হন।

প্রসঙ্গত, ইসরায়েল অধিকৃত ফিলিস্তিনের ওই অঞ্চলগুলোতে গণমাধ্যমের স্বাধীনতা নেই বললেই চলে। ২০১৮ সালের গণমাধ্যমের স্বাধীনতা সূচকে ১৮০ দেশের মধ্যে ১৩৪তম অবস্থানে রয়েছে ইসরায়েল।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: