সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে লবণ নিয়ে লঙ্কাকাণ্ড!

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের বাজারে লবণের কেজি “১৫০ টাকা”। সোমবার সন্ধ্যার পর থেকে এমন গুজব ছড়িয়ে পড়ে। এরপর লবণ কিনতে দোকানে হুমড়ি খেয়ে পড়েন জনসাধারণ। যে যত কেজি পারছেন কিনেও নিয়েছেন। ফলে অনেক দোকানেরই স্টক শেষ হয়ে যায় মুহুর্তে।

আবার কিছু কিছু দোকানি সুযোগ নেন এ গুজবে। বাড়িয়ে দেন তারা লবণের দাম। তবে দাম বাড়ালেও ক্রেতারা খালি হাতে ফিরতে নারাজ। বেশি দাম দিয়েও লবণ নিয়ে বাড়ি ফিরেছেন তারা। যদিও বিষয়টিকে পুরোপুরি গুজব বলে জানিয়েছে প্রশাসন। রাতে বিভিন্ন স্থানে অভিযানও পরিচালনা করা হয়েছে।

নগরীর জিন্দাবাজারের কথা হয় ভুট্টো দাসের সাথে। তিনি চারকেজি লবণ নিয়ে ফিরছিলেন। তিনি বললেন, “লবণের সংকটের খবরে তিনি একটি দোকান থেকে ৫০টাকা করে চারকেজি লবণ নিয়েছেন। যদিও এ লবণের কেজি ৩৫ টাকা।”

শুধু সিলেট নগরীই নয়; এ গুজব ছড়িয়ে পড়ে বিভাগের গ্রাম-গঞ্জেও। ফলে গ্রামের বাজার গুলোতেও বেশি দরে লবণ বিক্রির হিড়িক নামে। তবে প্রশাসনের দ্রুত পদক্ষেপের কারণে পরে তা স্বাভাবিকও হয়।

সিলেটের কানাইঘাট উপজেলার চতুল বাজারে বেশি দরে লবণ বিক্রি করা হচ্ছিল। খবর পেয়ে পুলিশে টহল দল বাজারে আসে। এসময় ব্যবসায়ীদের সতর্ক করে দিয়ে যাওয়ার পাশাপাশি জনসাধারণকেও গুজবে কান না দিতে আহ্বান জানানো হয়।

রাতে স্থানীয় চতুল ঈদগাহ মাদ্রাসার ওয়াজ মাহফিলের মাইকেও গুজবে কান না দেয়ার আহ্বান জানানো হয়। একই সাথে কেউ অতিরিক্ত দরে লবণ বিক্রি করলে তাৎক্ষণিক পুলিশে খবর দিতেও বলা হয়েছে।

একই ভাবে জেলার বিভিন্ন উপজেলায় পুলিশের পক্ষ থেকে অভিযান অব্যাহত রয়েছে।

সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন পিপিএম ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন- ‘প্রিয় সিলেটবাসী, বাজারে নিত্য-প্রয়োজনীয় সামগ্রীর পর্যাপ্ত সরবরাহ রয়েছে। কোন নিত্য-প্রয়োজনীয় সামগ্রীর দাম বাড়তে পারে এমন গুজবে কান না দেয়ার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।’

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসা বলেন, “পুলিশ সর্তক অবস্থায় আছে। লবণ নিয়ে যারা গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধেও কঠিন আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: