সর্বশেষ আপডেট : ১৮ ঘন্টা আগে
রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘তুই চোর, আম্পায়ার তুই চোর’!

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে পাতানা ম্যাচের অভিযোগ ‍পুরোনো। বিষয়টি নিয়ে গণমাধ্যমে খবর হয়েছে বহুবার। আবার বিষয়টি সামনে এলো। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী তার ফেসবুক পেইজে একটি একটি ভিডিও আপলোড করেছেন। যে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে সাড়া ফেলে দিয়েছে।

এই ভিডিওতে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের একটি ম্যাচে আম্পায়ার ও খেলোয়াড়দের মধ্যে বাকবিতণ্ডার দৃশ্য দেখা যাচ্ছে। আম্পায়ারদের উদ্দেশ্য করে কেউ বলছেন, ‘তুই চোর, আম্পায়ার তুই চোর’!

গতকাল রবিবার ঢাকা তৃতীয় বিভাগ লিগে কামরাঙ্গীর চর স্পোর্টিং ক্লাব বনাম ঢাকা রয়্যাল ক্রিকেটার্সের ম্যাচে এই ঘটনা ঘটেছে। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ম্যাচটির ভিডিওতে দেখা যাচ্ছে, একজন বলছেন, ‘চারটি আউট দিয়েছে চুরি করে…।’ আরেকজনের কথা, ‘এত কষ্ট করে এখানে এসেছি, সারাদিন খেলছি, এসবের জন্য!’ সাবেক বিসিবি সভাপতি সাবের হোসেন চৌধুরী তার অফিসিয়াল ফেইসবুক পাতায় ভিডিওটি শেয়ার দিয়ে লিখেছেন, ‘এভাবেই ধ্বংস হচ্ছে আমাদের ঘরোয়া ক্রিকেট।’

ভিডিওটি আপলোড করে ক্যাপশনে সাবের হোসেন চৌধুরী লিখেছেন, ‘গতকাল ফতুল্লা স্টেডিয়াম-তৃতীয় বিভাগের খেলা ঢাকা রয়েল ক্রিকেটার্স বনাম কামরাঙ্গীর চর স্পোর্টিং ক্লাব। আবারো পাতানো খেলা! খেলার আগেই আম্পায়ারদের নির্দেশ দেয়া হয় কোন দলকে জিতিয়ে দিতে হবে। ঢাকা রয়েল ক্রিকেটার্স খেলোয়াড় এবং কর্মকর্তাদের ক্ষোভের বিস্ফোরণ। চুরি করে ক্রিকেট খেলা হয় না। এভাবেই ধ্বংস হচ্ছে আমাদের ঘরোয়া ক্রিকেট।

৫০ ওভারের ম্যাচে আগে ব্যাট করে ১৪৮ রানে অল-আউট হয়েছিল কামরাঙ্গীর চর। রান তাড়ায় রয়্যাল ক্রিকেটার্স ৪০ রানে ৫ উইকেট হারালেও ষষ্ঠ উইকেট জুটিতে তারা জয়ের পথেই ছিল। এক পর্যায়ে রান ছিল ৫ উইকেটে ১১৯। সেখান থেকে ৯ রানের মধ্যে পড়ে যায় তাদের শেষ ৫ উইকেট। ফলে ২০ রানে ম্যাচ হেরে যায় তারা। রয়্যাল ক্রিকেটার্স ক্লাবটির অভিযোগ, কামরাঙ্গীর চরকে জেতাতে কমপক্ষে ৫টি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা। ভিডিওর শেষ দিকে দেখা যায়, রয়্যাল ক্রিকেটার্সের কর্মকর্তা সাব্বির আহমেদ রুবেল সামনে এগিয়ে ম্যাচ রেফারিকে বলছেন, ‘এই বাচ্চা বাচ্চা ছেলেগুলির জীবন নষ্ট করবেন না।

এভাবেই ধ্বংস হচ্ছে আমাদের ঘরোয়া ক্রিকেট

গতকাল ফতুল্লা স্টেডিয়াম – তৃতীয় বিভাগের খেলা ঢাকা রয়েল ক্রিকেটার্স বনাম কামরাঙ্গীর চর স্পোর্টিং ক্লাব। আবারো পাতানো খেলা! খেলার আগেই আম্পায়ারদের নির্দেশ দেয়া হয় কোন দলকে জিতিয়ে দিতে হবে।ঢাকা রয়েল ক্রিকেটার্স খেলোয়াড় এবং কর্মকর্তাদের ক্ষোভের বিস্ফোরণ। "চুরি করে ক্রিকেট খেলা হয় না"এভাবেই ধ্বংস হচ্ছে আমাদের ঘরোয়া ক্রিকেট।

Posted by Saber H Chowdhury on Sunday, November 17, 2019




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: