সর্বশেষ আপডেট : ১৮ ঘন্টা আগে
রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ৩দিন ব্যাপী ওয়াজ মাহফিল সমাপ্ত

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মোঃ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সবাইকে শিরক ও বিদআত থেকে মুক্ত থাকতে হবে। পীর সাহেব ঈমান বাঁচাতে সমাজের ভন্ডপীর এবং বাতিল পন্থীদের সম্পর্কে সতর্ক থাকারও আহ্বান জানান। বিশুদ্ধ ঈমান-আমলের মাধ্যমে আখেরাতে জাহান্নাম থেকে নাজাতের ব্যবস্থা নিজেকেই করতে হবে। কোন পীর কারো জান্নাতের জামিন হতে পারেন না। পীর হলেন শুধু পথপ্রদর্শক। শরীয়ত বিরোধী কথা যদি পীরের বা দলের নেতারও হয় তা মানা যাবে না। তিনি শরীয়তের ওপর মজবুত থেকে জান্নাতের উপযুক্ত হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য সবার প্রতি আহ্বান জানান। তিনি বলেন, দুনিয়াতে যতদিন ওহীভিত্তিক শিক্ষা ব্যবস্থা থাকবে ততদিন দুনিয়া টিকে থাকবে। কুরআনী শিক্ষার অভাবে মানুষ চরিত্রহীন হচ্ছে। কুরআনী শিক্ষায় শিক্ষিত জাতি কখনো অনৈতিক কাজে জড়াতে পারে না। কুরআন-সুন্নাহ’র শিক্ষা ছাড়া একজন মানুষ প্রকৃত মানুষে পরিণত হতে পারে না। সমাজে অশান্তির মূলেই রয়েছে নৈতিকতা বিবর্জিত শিক্ষা ব্যবস্থা। ইলমে ওহীর শিক্ষা প্রসারে সকলকে একযোগে কাজ করতে হবে।
বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগের উদ্যোগে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে ৩ দিন ওয়াজ মাহফিলের সমাপনী দিন শনিবার (১৬ নভেম্বর) রাত ১১টায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পীর সাহেব চরমোনাই আরো বলেন, দেশে দুর্নীতি জটিল এবং ব্যাপক আকার ধারণ করে দেশের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে আঘাত হেনেছে। দুর্বৃত্তায়িত, আকণ্ঠ দুর্নীতিগ্রস্থ, সহিংস উগ্রবাদে বিস্তৃত ইত্যাদি। ঘুম থেকে উঠেই পত্রিকার আদ্যোপান্তজুড়ে বীভৎস নৃশংস হত্যাকান্ড, খুন, গুম, ধর্ষন, ছিনতাই, ডাকাতি, চুরির সব খবর। ইতিহাসে আমরা দেখেছি সভ্যতার উত্থান ঘঠেছে, শিখরে আরোহণ করেছে একমাত্র তখনই, যখন জাতীয় নেতৃত্বে ন্যায়পরায়ণ ও দুর্নীতিমুক্ত নেতার আবির্ভাব ঘটেছে। নেতৃত্ব ভোগবাদী, ভোগবিলাসী ও দুর্নীতিপরায়ণ হওয়ার সঙ্গে সঙ্গেই অবধারিতভাবে সভ্যতার পতন শুরু হয়েছে। বাংলাদেশের দুর্নীতির চিত্র আজ জাতিকে এক বিপজ্জনক ঝুঁকিতে ঠেলে দিয়েছে। এসব থেকে রক্ষা পেতে সবাইকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসতে হবে।
উপস্থিত লাখো মুসল্লিদের উদ্দেশ্য করে পীর সাহেব চরমোনাই আরো বলেন, দুনিয়া হচ্ছে মুসলমানদের জন্য
আখেরাতের শস্যক্ষেত্র। মহান আল্লাহ পাক মানুষ ও জীন জাতিকে সৃষ্টি করেছেন একমাত্র আল্লাহর ইবাদাতের জন্য। আর দুনিয়ার যতো সৃষ্টি আছে সবই মানুষের জন্য। ইবাদাত অর্থ মালিকের হুকুম মানা। শুধুমাত্র হজ¦ যাকাত নামাজ রোজ করলেই মালিকের ইবাদাতের পূর্ণ হক আদায় হয়না। আল্লাহর হুকুম অনুযায়ী সকল কাজ করার নামই ইবাদাত। আল্লাহর হুকুমগুলো রাসূল স. এর সুন্নত অনুযায়ী পালন করতে হবে। রাসুল স. বলেছেন- যে আমার সুন্নতকে মহব্বত করলো সে আমি নবী সা. কে মহব্বত করল। আর যে আমি নবী সা. কে মহব্বত করল সে যেন আল্লাহকে মহব্বত করলো। যাদের মধ্যে সুন্নতের আমল নেই, তাদের মধ্যে ফরজ আমলেরও ঘাটতি দেখা যায়। কোরআন সুন্নাহ ছাড়া যদি বাবার কথা হয়, পীরের কথা হয় এমনকি দলের নেতার কথাও হয় তা মানা যাবে না। কারন কবরে কোন পীরের পরিচয়, নেতার পরিচয় চলবেনা। দুনিয়া ক্ষনস্থায়ী। এখানে একবার ঠকলে আরেকবার জেতার আশা করা যায়, কিন্তু কেয়ামতের ময়দানে মানুষ একবার যদি ঠকে তার আর জেতার উপায় নাই।

বাংলাদেশ মুজাহিদ কমিটি সিলেট বিভাগীয় কাম অডিটর মাওলানা রেজওয়ানুল হক চৌধুরী রাজুর সভাপতিত্বে বিশেষ অতিথির বয়ান পেশ করেন, পীর সাহেব চরমোনাই (রহ.) এর খলিফা হাফিজ মাওলানা আব্দুল আউয়াল, নওমুসলিম ডা. সিরাজুল ইসলাম সিরাজী ঝালকাটি, মাওলানা রেজাউল করিম টাঙ্গাইল, জাউয়া বাজার শায়খুল হাদীস মাওলানা মোস্তফা কামাল, গহরপুর মাদ্রাসার শায়খুল হাদীস মাওলানা আব্দুর রহমান প্রমূখ। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: