সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীলঙ্কায় ফের ক্ষমতায় রাজাপাকসে পরিবার

আন্তর্জাতিক ডেস্ক:: শ্রীলঙ্কায় ফের ক্ষমতায় রাজাপাকসে পরিবার। প্রেসিডেন্ট নির্বাচনে নির্বাচিত হয়েছেন গোতাবায়া রাজাপাকসে। গোতাবায়ার মুখপাত্র কেহেলিয়া রামবুকওয়েলা দাবি করেছেন, ৫৩-৫৪ শতাংশ ভোট পেয়ে গোতাবায়া নির্বাচনী বিজয়ী হয়েছেন। খবর এনডিটিভি, ইন্ডিয়া টুডের।

গোতাবায়ার মূল প্রতিদ্বন্দ্বী ছিলেন লিবারেল ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) সাজিথ প্রেমাদাসা। তিনি আরেক সাবেক প্রেসিডেন্ট রানাসিংহে প্রেমাদাসার ছেলে। রানাসিংহে হার স্বীকার করে গোতাবায়াকে ইতোমধ্যে অভিনন্দন জানিয়েছেন। গোতাবায়া দেশটির সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসের ভাই। তিনি ২০০৫ থেকে ২০১৫ সালের মধ্যে মাহিন্দা রাজাপাকসের সময় ছিলেন প্রতিরক্ষামন্ত্রী।

দশ বছর আগে তামিল বিদ্রোহীদের নৃশংসভাবে দমন করেন গোতাবায়া রাজাপাকসে। তার বিরুদ্ধে লিবারেশন টাইগারস অব তামিল ইলম (এলটিটিআই) গেরিলাদের বিরুদ্ধে লড়াইয়ে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ আছে। নিরাপত্তা বাহিনীর একটি অংশ তার নির্দেশে সাদা ভ্যানে চড়ে রাজনৈতিক প্রতিপক্ষকে ‘হত্যা করত’। নিজের পরিবারেই অবসরপ্রাপ্ত এই লেফটেন্যান্ট কর্নেল ‘টার্মিনেটর’ হিসেবে পরিচিত। ইস্টার সানডেতে সন্ত্রাসী হামলায় আড়াইশ’রও বেশি মানুষ নিহতের ৭ মাস পর নতুন প্রেসিডেন্ট পেল শ্রীলঙ্কা।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: