সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীলঙ্কায় মুসলিম ভোটারদের বহনকারী বাসে বন্দুকধারীদের হামলা

আন্তর্জাতিক ডেস্ক:: শ্রীলঙ্কায় সংখ্যালঘু মুসলিম ভোটারদের বহনকারী দুটি বাসে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। তাৎক্ষণিকভাবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। গত এপ্রিলে ইস্টার সানডে-তে ভয়াবহ জঙ্গি হামলার পর আজ শনিবার দেশটিতে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

লঙ্কান পুলিশ জানিয়েছে, সকালে রাজধানী কলম্বোর তান্ত্রিমেল এলাকায় রাস্তায় টায়ার জ্বালিয়ে ১০০টির বেশি বাসের বহর আটকানোর চেষ্টা করে হামলাকারীরা। এ সময় তারা এলোপাতাড়ি গুলি চালালে দুটি বাসে একাধিক গুলি লাগে। বাসগুলোতে সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের ভোটাররা ছিলেন জানা গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

এ হামলার দায় এখন পর্যন্ত কোনো গোষ্ঠী স্বীকার করেনি। তাছাড়া সরকার বা আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও কোনো গোষ্ঠীকে দায়ী করা হয়নি। দেশটির গণমাধ্যমের খবরে বলা হয়, এবারের নির্বাচনে সাবেক প্রেসিডেন্ট মাইথ্রিপালা শিরিসেনা প্রতিদ্বন্দ্বিতা করছেন না। ক্ষমতাসীন ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) সাজিথ প্রেমাদাসা ও বিরোধী দল শ্রীলঙ্কা পিপলস ফ্রন্টের (এসএলপিপি) গোটাবায়া রাজাপাসকসের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

ক্ষমতাসীন দলের প্রার্থী সাজিথ প্রেমাদাসা শ্রীলঙ্কার সাবেক প্রধানমন্ত্রী রানাসিংহ প্রেমাদাসার ছেলে। সংখ্যালঘু তামিল ও মুসলিম সম্প্রদায়ের কাছে তিনি বেশ জনপ্রিয়। আর বিরোধী দলের প্রার্থী গোটাবায়ে রাজাপক্ষে দেশটির সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসের ভাই। তিনি পাকসে সরকারের প্রতিরক্ষামন্ত্রী ছিলেন এবং ২০০৯ সালে তামিল ও বৌদ্ধদের মধ্যে রক্তক্ষয়ী গৃহযুদ্ধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: