সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩৩ সেকেন্ড আগে
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাবরি মসজিদের রায় নিয়ে এবার ক্ষেপেছে শিখরা

আন্তর্জাতিক ডেস্ক:: বাবরি মসজিদ মামলার রায় নিয়ে এবার ক্ষেপেছে দেশটির শিখ ধর্মাবলম্বীরা। শিখরা দাবি করছে, বাবরি মসজিদ রায়ের মাধ্যমে তাদের অপমান করা হয়েছে। ভারতীয় গণমাধ্যম দ্য ওয়্যারের বরাত দিয়ে পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়, হিন্দু-মুসলিমদের মধ্যে বিরোধপূর্ণ জায়গা বাবরি মসজিদের রায়ে শিখ সম্প্রদায়কে অপমান করা হয়েছে। এরই মধ্যে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে তারা।

পূর্ণাঙ্গ রায়ে শিখদের উদ্দেশে ‘কাল্ট’ শব্দটি ব্যবহার করা হয়েছে, যার অর্থ ভুয়া ধর্ম বা মিথ্যা বিশ্বাস। এ কারণে রায় নিয়ে ক্ষেপেছে শিখ ধর্মাবলম্বীরা। তারা বলছে, রায়ের মাধ্যমে শিখদের ধর্মকে অবমাননা করেছে ভারতের শীর্ষ আদালত।

ইতোমধ্যে বাবরি মসজিদের রায় শিখ সম্প্রদায়ের জন্য অপমানসূচক বলে উল্লেখ করেছে সম্প্রদায়টির নেতারা। এ সময় তারা বলেন, বিচারকদের বিবেক কাজে লাগানোর দরকার ছিল। দরকার হলে রায়ের আগে তারা বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলতে পারতেন।

দিল্লির আইনজীবী নিনা সিং বলেন, এ বিষয়ে ভারতের প্রধান বিচারপতির কাছে দ্রুতই লিখিত অভিযোগ দেওয়া হবে। শিখদের অপমান করে রায়ে যা উল্লেখ করা হয়েছে তা দ্রুত সংশোধন করতে হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: