সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইনিংস ঘোষণা ভারতের, কঠিন চ্যালেঞ্জের মুখে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:: মায়াঙ্ক আগারওয়ালের ডাবল সেঞ্চুরিতে ভর করে দ্বিতীয় দিনেই ৩৪৩ রানে এগিয়ে গিয়েছিল ভারত। দেখার বিষয় ছিল তৃতীয় দিন সকালে লিডটাকে কোথায় নিয়ে ঠেকায় তারা। বিশেষ করে রবিন্দ্র জাদেজা ৬০ রানে অপরাজিত থাকায়, তার ব্যাটেই নির্ভর করছিল অনেক কিছু।

তবে তৃতীয় দিন আর ব্যাটিংয়ে নামছে না স্বাগতিকরা। বরং ইনিংস ঘোষণা করে দিয়েছে আগের দিনে করা ৬ উইকেটে ৪৯৩ রানেই। ফলে প্রথম ইনিংসে ৩৪৩ রানের বিশাল লিড পেয়েছে ভারত। এই রান অতিক্রম করে ভারতের সামনে লক্ষ্য ছুড়ে দেয়ার কঠিন চ্যালেঞ্জ এখন বাংলাদেশের সামনে।

বৃহস্পতিবার সকালে ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। একদিন পর শনিবার সকালে নিজেদের দ্বিতীয় ও ম্যাচের তৃতীয় ইনিংসে ব্যাট করতে নামছে তারা। এবার মিশন বেশ কঠিন। কেননা ইনিংস পরাজয় এড়াতেই করতে হবে অন্তত ৩৪৩ রান।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রতিযোগিতা কতটা কঠিন তা প্রথম দুই দিনেই হারে হারে টের পেয়ে গেল টাইগাররা। ম্যাচের তিন দিন বাকি থাকতেই জয়ের সুবাতাস পেতে শুরু করেছে ভারত। প্রথম ইনিংসের ব্যাটিং দৈন্যতা বজায় আজকের মধ্যেই ফলাফল চলে আসতে পারে এই ম্যাচে।

টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটসম্যানদের ব্যর্থতায় মাত্র ১৫০ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। বেশ কয়েকবার জীবন পেয়েও ৪৩ রানের বেশি করতে পারেননি মুশফিকুর রহীম। অধিনায়ক মুমিনুল হক খেলেন ৩৭ রানের ইনিংস। এছাড়া আর কেউই তেমন কিছু করতে পারেননি।

জবাবে ভারতের ইনিংসে মায়াঙ্ক আগারওয়াল একাই টপকে গেছেন বাংলাদেশের করা ১৫০ রানকে। ক্যারিয়ার সর্বোচ্চ ইনিংস খেলে তিনি করেছেন ২৪৩ রান। এছাড়া আজিঙ্কা রাহানে ৮৬, রবিন্দ্র জাদেজা ৬০*, চেতেশ্বর পুজারা ৫৪ রান করলে ৬ উইকেটে ৪৯৩ রান করে ইনিংস ঘোষণা করে তারা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: