সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইউনেস্কোর মঞ্চে পাকিস্তানকে এক হাত নিলেন অনন্যা আগরওয়াল

আন্তর্জাতিক ডেস্ক:: ভারতীয় প্রতিনিধি দলের অনন্যা আগারওয়াল ইউনেস্কো বৈঠকে বলেছেন, পাকিস্তানের নিউরোটিক আচার-ব্যবহারের কারণে তাদের দুর্বল অর্থ সমাজ, র‌্যাডিক্লালাইজড সমাজ এবং সন্ত্রাসবাদের গভীর মূলযুক্ত ডিএনএ নিয়ে প্রায় ব্যর্থ রাষ্ট্রের পতন ঘটেছে।

ইউনেস্কো প্যানেলকে তিনি বলেন, পাকিস্তান হচ্ছে চরমপন্থী মতাদর্শ এবং তারা উগ্রগন্থার অন্থবার শক্তি থেকে শুরু করে সন্ত্রাসবাতের অন্ধবার জগত প্রকাশ পর্যন্ত অন্ধকারের নিচে রয়েছে। আমরা পাকিস্তানের ইউনেস্কোর অপব্যবহারের বিরুদ্ধে ভারতের বিরুদ্ধে বিষ প্রয়োগের নিন্দা ও প্রতিবাদ জানাই বলেও মন্তব্য করেন তিনি।

তিনি জিজ্ঞাসা করেছিলেন, পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি জেনারেল পারভেজ মোশাররফ যদি ওসামা বিন লাদেন এবং হাক্কানি নেটওয়ার্কের মতো সন্ত্রাসীদের পাকিস্তানের নায়ক বলে অভিহিত করে তাহলে আর কীভাবে পকিস্তানকে বিশ্বাস করা সম্ভব।

আগরওয়ালের দাবি, পাকিস্তান আন্তর্জাতিক মঞ্চে খুব সুচারুভাবে নিজেকে উপস্থাপন করছে, যাতে ভারতকে ছোট করা যায়। যাতে মনে হয় ভারতের সংখ্যালঘু সম্প্রদায়ের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। তিনি বলেন, ১৯৪৭ সাল থেকে পাকিস্তানে সংখ্যালঘু মানুষের সংখ্যা মোট জনসংখ্যার ২৩ শতাংশ থেকে ৩ শতাংশে নেমে এসেছে। হিন্দু, শিখ, খ্রিস্টান, আহমাদিয়া– সকলে আছেন এই তালিকায়। উল্লেখযোগ্য হারে বেড়েছে নারী নির্যাতন, অনার কিলিং, বাল্যবিবাহ, অ্যাসিড হানা। এ সব সমস্যার দিকে পাকিস্তানের আরও বেশি করে নজর দেওয়া উচিত।

অনন্যা সাফ জানিয়ে দেন, পাকিস্তান যে মিথ্যাচার করছে, ভারতের সম্পর্কে যে সব অতিরঞ্জিত মিথ্যে বলছে, তাতে সে দেশের দৈন্য দশা মোটেও ঢাকা পড়ছে না। সন্ত্রাসবাদ বন্ধ করে আগে নিজের দেশের সংখ্যালঘুদের নিরাপত্তা দিক তারা। মিথ্যে কথা বলে এই আন্তর্জাতিক মঞ্চকেব্যবহার করার তীব্র নিন্দা করছে ভারত। সূত্র : দ্য ওয়াল।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: