সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শর্ত সাপেক্ষে খুলে দেওয়া হয়েছে জাবি

নিউজ ডেস্ক:: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে নিষেধাজ্ঞা অমান্য করে বিক্ষোভ মিছিল করেছেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ও মানবিকী অনুষদ সংলগ্ন মুরাদ চত্বর থেকে শুরু করে পুরাতন প্রশাসনিক ভবন প্রদক্ষিণ করে শেষ হয় বিক্ষোভ মিছিলটি। এরপর একটি সংক্ষিপ্ত সমাবেশও অনুষ্ঠিত হয়।

পরে বিকেল ৪টায় সংবাদ সম্মেলন করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার শর্তে ৮ দিনের জন্য কর্মসূচি স্থগিত করে আন্দোলনকারীরা। এ সময়ে বাস্তবায়নের জন্য বেশ কিছু শর্তারোপ করে আন্দোলনকারী শিক্ষার্থী-শিক্ষকরা।

তারা বলেন, আগামী আটদিনে সব দাবি মেনে নেওয়া হলে তারা আর পুনরায় আন্দোলনে যাবেননা। আর যদি দাবি মেনে না নেওয়া হয় তাহলে আগামী ২২ নভেম্বর থেকে লাগাতার কর্মসূচি পালন করা হবে।

প্রসঙ্গত, দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন করছেন শিক্ষক-শিক্ষার্থীরা। ভিসির বিরুদ্ধে অভিযোগ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের টাকা তিনি আত্মসাত করেছেন। উন্নয়ন প্রকল্পের টাকায় ছাত্রলীগকে ঈদ সালামি দিয়েছেন তিনি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চাঁদাবাজিসহ নানা অনিয়মের অভিযোগে ছাত্রলীগের শীর্ষ পদ থেকে অপসারণ করা হয়েছে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে। সিনিয়র সহসভাপতি আল নাহিয়ান জয়কে ভারপ্রাপ্ত সভাপতি এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে।






নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: