সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৫ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে ‘বর্তমান জগতে নিম্বার্ক দর্শনের প্রাসঙ্গিকতা’ শীর্ষক আলোচনা সভা

সিলেটে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, নিম্বার্ক দর্শন মানব কল্যাণের জন্য নি:সন্দেহে একটি আদর্শ পন্থা। অজ্ঞানের কারণে মানুষ দম্ভ ও অভিমানে মত্ত হয়ে সত্য থেকে বিচ্যুত হয়। আর এতেই আসে অশান্তি। তা পরিবার, সমাজ রাষ্ট্র আর বিশ্বই হোক। মানুষের মাঝে এ উপলব্ধি জাগাতে নিম্বার্ক দর্শনের বিকল্প নেই।
নিম্বার্ক জন্ম জয়ন্তী উৎসব উপলক্ষে বিশ্ব নিম্বার্ক পরিষদ সিলেট জেলা শাখার উদ্যোগে মঙ্গলবার নগরীর আখালিয়া ব্রাহ্মণশাসন কালীবাড়ি মন্দিরে ‘বর্তমান জগতে নিম্বার্ক দর্শনের প্রাসঙ্গিকতা’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, এ সংঘাতময় পৃথিবীতে নিম্বার্ক দর্শনের প্রচার ও অনুশীলনের প্রয়োজন। মুখে শুধু বলা নয়, জীবনে এ দর্শনের আচরণ করে সমাজকে দেখানো জরুরী। মানুষ কেবল নিজের জন্য বাঁচে না, জগতের কল্যাণ নিশ্চিত করণের জন্যই মানুষের জীবন।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নন্দলাল শর্ম্মার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, শাবিপ্রবির ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়, প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ব নিম্বার্ক পরিষদ সিলেট জেলা শাখার উপদেষ্টা মানিক চন্দ্র সোম। প্রধান আলোচকের বক্তব্য রাখেন শাবিপ্রবির বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. শরদিন্দু ভট্টাচার্য্য, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা বারের সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহীদুল ইসলাম।

সরকারি পাইলট স্কুলের শিক্ষিকা শিলা চৌধুরীর পরিচালনায় আরো বক্তব্য রাখেন কানাইঘাট সরকারি কলেজের প্রভাষক লিটন চন্দ্র দে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ব নিম্বার্ক পরিষদ সিলেট জেলার সাধারণ সম্পাদক বিভূ ভুষণ সেন। – বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: