সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার তাজমন্দিরে রূপান্তরিত হচ্ছে আগ্রার তাজমহল

আন্তর্জাতিক ডেস্ক:: বাবরি মসজিদ নিয়ে চলমান আলোচনার মধ্যেই দেশটিতে এবার একটি পুরোনো খবর নতুন করে মাথাচাড়া দিয়ে উঠেছে। আর সেটি হলো আগ্রার বিখ্যাত তাজমহল। খবরটি গত বছরের ফেব্রুয়ারি মাসের হলেও আবার খবরটি নিয়ে আলোচনা শুরু হয়েছে।

পুরোনো এই খবরটি নতুন করে অনেকে সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ার করে আশঙ্কা প্রকাশ করছেন। তাঁদের মনে প্রশ্ন, বিজেপি সরকার কি ভারতীয় উপমহাদেশের অন্যতম ঐতিহ্য শ্বেত পাথরের এই স্থাপনাটিকে ধংস করতে চাইছে?

২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছিল, তৎকালীন দেশটির এক সাংসদ দাবি করেন, বাবরি মসজিদের মতো আগ্রায় নির্মিত তাজমহলও নাকি একটি মন্দিরের উপর প্রতিষ্ঠা করা হয়েছিল। আর খুব তাড়াতাড়ি এই বিখ্যাত তাজমহলকে ‘তাজ মন্দির’ বানানো হবে।

তৎকালীন বিজেপি সাংসদ ভিনয় কাতিয়ার বলেছিলেন, ১৭ শতকে মুঘল সম্রাট শাহজাহান তাঁর স্ত্রী মমতাজের প্রতি ভালোবাসার নিদর্শন হিসেবে ভারতের উত্তর প্রদেশের আগ্রায় একটি মন্দিরের জমিতে তাজমহলটি নির্মাণ করেছেন। তাই তাজমহলটি খুব দ্রুত মন্দিরে রূপান্তর করা হবে। ভিনয় বলেন, ‘এটি আমাদের মন্দির ছিল। তাজমহলটিকে খুব দ্রুত মন্দিরে রূপান্তরিত করা হবে।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: