সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরকারবিরোধী হলে ৩০ ডিসেম্বরের ভোট ছাড়া নির্বাচনের পরই রাস্তায় নামতাম : ভিপি নুর

নিউজ ডেস্ক:: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর বলেন, দেশে এখন প্রতিটি বিষয়ে প্রধানমন্ত্রীকে বক্তব্য রাখতে হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসির নৈতিক স্খলনের কারণে যখন আন্দোলন হয় তা নিয়েও প্রধানমন্ত্রীকে প্রতিক্রিয়া জানাতে হয়। এর মাধ্যমে বুঝা যায় রাষ্ট্রের কোনো একটি প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারছে না।

মঙ্গলবার (১২ নভেম্বর) সন্ধ্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে উপাচার্যের অপসারণের দাবিতে আয়োজিত এক সংহতি সমাবেশে এসব কথা বলেন তিনি।

নুরুল হক নুর বলেন, আজকে সমাজ ও রাষ্ট্রের যেভাবে পচন ধরেছে তা ছাত্র-শিক্ষকের সম্মিলিত প্রচেষ্টায় দূর করতে হবে। দেশে এখন বিভিন্ন অনিয়ম ও অত্যাচারের বিরুদ্ধে ছাত্রসমাজ এগিয়ে আসছে। যার বহিঃপ্রকাশ আমরা জাহাঙ্গীরনগরে দেখতে পাচ্ছি।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের নৈতিক আন্দোলনগুলোকে সরকারবিরোধী আখ্যা দেয়া হয়। আমরা সরকারবিরোধী আন্দোলন করলে ৩০ ডিসেম্বরে যে ভোট ছাড়া নির্বাচন হয়েছে, তার পরই রাস্তায় নামতাম। কিন্তু নৈতিকতার জায়গা থেকে যখন আমরা কথা বলি, তখন কোনো যৌক্তিকতা বিবেচনা না করে আপনারা ষড়যন্ত্রের গন্ধ পান। কারণ আপনারা নিজেরা নৈতিকভাবে প্রশ্নবিদ্ধ।

নুরুল হক নুর বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যে দাবি দুর্নীতিবাজ ভিসিকে অপসারণ, আমরা তাদের সঙ্গে সম্মতি পোষণ করছি। একই সঙ্গে সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার সঙ্গে যারা জড়িত তাদের বিচার এবং এই দুর্নীতিবাজ উপাচার্যের অপসারণ দাবি করছি।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ, বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকি প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: