সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উপজেলা ও পৌর নেতৃবৃন্দের সাথে সিলেট জেলা বিএনপির পরামর্শ সভা

বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় টীমের নির্দেশনা ও জেলা আহ্বায়ক কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আসন্ন কাউন্সিল অনুষ্ঠানের লক্ষ্যে জেলার আওতাধীন সকল উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দের সাথে পরামর্শ সভা করেছেন জেলা বিএনপির নেতৃবৃন্দ। মঙ্গলবার সকাল ১০টায় নগরীর সোবহানীঘাটস্থ আগ্রা কমিউনিটি সেন্টারে সভা শুরু হয়ে ৬টায় সমাপ্ত হয়। অত্যন্ত সুশৃঙ্খলভাবে পর্যায়ক্রমে অনুষ্ঠিত সভা সমুহে জেলার ১৩টি উপজেলা ও ৩টি পৌরসভার নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। সভা চলাকালে ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে সভা কেন্দ্রের বাইরে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। দিনভর আগ্রা কমিউনিটি সেন্টারে ছিল নেতাকর্মীদের উপচে পড়া ভীড়।

জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে এবং বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহ্বায়ক কমিটির ১নং সদস্য আবুল কাহের চৌধুরী শামীমের পরিচালনায় অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা তাহসীনা রুশদী লুনা, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম ও সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন।
সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, এডভোকেট আশিক উদ্দিন, ময়নুল হক চৌধুরী, আব্দুল মান্নান, ফখরুল ইসলাম ফারুক, শাহজামাল নুরুল হুদা, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, নাজিম উদ্দিন লস্কর, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম, শামীম আহমদ ও আহমেদুর রহমান চৌধুরী মিলু।

সভায় সকল উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হয়। সকলের সম্মিলিত মতামতের ভিত্তিতে শীঘ্রই উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষনা করা হবে। এছাড়াও উপজেলার ক্ষেত্রে সকল ইউনিয়ন এবং পৌরসভার ক্ষেত্রে সকল ওয়ার্ড কমিটির গঠনের ব্যাপারে আলোচনা করা হয়।
দিনব্যাপী অনুষ্ঠিত সভায় সকল উপজেলা ও পৌর কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, ১ম সহ-সভাপতি, ১ম যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকগণ উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলা সমূহের ক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলার ইউনিয়ন শাখা সভাপতি, সাধারণ সম্পাদক ও দলীয় নির্বাচিত ইউপি চেয়ারম্যান এবং পৌর শাখার ক্ষেত্রে সংশ্লিষ্ট ওয়ার্ড শাখার সভাপতি-সাধারণ সম্পাদক ও নির্বাচিত দলীয় কাউন্সিলারগণ সভায় অংশ নেন।

মঙ্গলবার সকাল ১০টায় জৈন্তাপুর উপজেলা, সাড়ে ১০টায় গোয়াইনঘাট উপজেলা, ১১টায় দক্ষিণ সুরমা উপজেলা, সাড়ে ১১টায় ফেঞ্চুগঞ্জ উপজেলা, ১২টায় বালাগঞ্জ উপজেলা, সাড়ে ১২টায় কোম্পানীগঞ্জ উপজেলা, ১টায় বিশ^নাথ উপজেলার সভা অনুষ্ঠিত হয়। এছাড়া বেলা ২টায় ওসমানীনগর উপজেলা, আড়াইটায় গোলাপগঞ্জ উপজেলা, ৩টায় বিয়ানীবাজার উপজেলা, সাড়ে ৩টায় বিয়ানীবাজার পৌর, ৪টায় জকিগঞ্জ পৌর, সাড়ে ৪টায় জকিগঞ্জ উপজেলা, ৫টায় কানাইঘাট পৌর, সাড়ে ৫টায় কানাইঘাট উপজেলা এবং সন্ধ্যা ৬টায় সিলেট সদর উপজেলা বিএনপির নেতৃবৃন্দদের নিয়ে পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।

সভায় নেতৃবৃন্দ বলেন, আসন্ন জেলা বিএনপির কাউন্সিলকে সফল করতে আহ্বায়ক কমিটি উপজেলা ও পৌর শাখা সমুহের আহ্বায়ক কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে। সকল উপজেলা ও পৌর বিএনপি নেতৃবৃন্দের সরব উপস্থিতিতে অনুষ্ঠিত সভাটি সিলেটের রাজনৈতিক অঙ্গনের জন্য একটি মাইল ফলক। একদিনে ১৩টি উপজেলা ও ৩টি পৌর শাখার সাথে জেলা বিএনপির সভা জাতীয়তাবাদী আদর্শের সৈনিকদের জন্য অনুকরণীয় একটি দৃষ্ঠান্ত। এর মাধ্যমে তৃনমুল বিএনপি উৎসাহ পাবে এবং সাংগঠনিক কাজে গতি আসবে। সকলে সম্মিলিত প্রচেষ্টায় আমরা জেলা বিএনপিকে ঢেলে সাজাতে চাই। তৃনমূলের মতামতকে প্রাধান্য দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষ্যে একটি সার্থক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যেই জেলা বিএনপির এমন উদ্যোগ। এই উদ্যোগকে সফল করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তারা। নেতৃবৃন্দ অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দেয়া ফরমায়েসী সাজা ও মিথ্যা মামলাসমুহ বাতিল এবং সংসদ ভেঙ্গে দিয়ে সকল দলের অংশগ্রহণে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান। সভায় ঘুর্ণিঝড় ‘বুলবুল’ ও ব্রাম্মনবাড়িয়ায় ভয়বাহ রেলদুর্ঘটনায় নিহতদের মাগফেরাত এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করনে। একই সাথে কয়দিন পরপর রেল দুর্ঘটনার জন্য সরকারের অব্যাবস্থপনাকেও দায়ী করেন তারা।

জেলা বিএনপির পরবর্তী সভা শনিবার
মঙ্গলবারের পরামর্শ সভা থেকে জানানো হয়েছে সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির পরবর্তী সভা আগামী ১৬ নভেম্বর সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে (স্থান পরবর্তীতে জানানো হবে)। পরবর্তী সভায় যথা সময়ে উপস্থিত থাকার জন্য আহ্বায়ক কমিটির সকল সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: