সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘বাংলাদেশকে আমরা যথেষ্ট সম্মান করি’

স্পোর্টস ডেস্ক:: রোহিত শর্মার অধীনে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর এবার বিরাট কোহলির নেতৃত্বে সাদা পোশাকে বাংলাদেশের মুখোমুখি হবে ভারত। র‍্যাঙ্কিং ও শক্তির ব্যবধানে ভারত অনেক এগিয়ে থাকলেও বাংলাদেশকে হালকাভাবে দেখছেন না বলে জানিয়েছেন আজিঙ্কা রাহানে। গোলাপি বলের টেস্ট নিয়ে উচ্ছ্বসিত তিনি।

আগামী ১৪ নভেম্বর ইন্দোরে ভারত সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে। গত মাসেই নিজেদের মাটিতে দক্ষিণ আফ্রিকাকে ধবলধোলাই করে ফুরফুরে মেজাজে আছে ভারত। এই দলটাকে মোকাবেলা করা বাংলাদেশের জন্য খুব সহজ হবে না। তবে ফর্মের তুঙ্গে থাকা ভারত হালকাভাবে নিচ্ছে না টাইগারদের।

ভারত ২০১৩ সাল থেকে ঘরের মাঠে টেস্ট খেলে ২৫টিতে জিতেছে আর হেরেছে মাত্র একটি ম্যাচে (২০১৭ সালে)। গত মাসেই দক্ষিণ আফ্রিকাকে ঘরের মাঠে হারিয়ে টানা ১১টি সিরিজ জয়ের রেকর্ড গড়েছে। ছোট এই পরিসংখ্যানেই বোঝা যায় তারা টেস্ট ক্রিকেটে ঘরের মাঠে কতটা শক্তিশালী।

ভারতের তুলনায় বাংলাদেশ অত্যন্ত দুর্বল দল। একদিনের ক্রিকেটে কিংবা টি-টোয়েন্টিতে লড়াই করলেও বাংলাদেশ টেস্টে লড়াই করার মতো দল এখনো হয়ে ওঠেনি। এখন পর্যন্ত ১১৫ টেস্ট খেলে টাইগারদের জয় এসেছে মাত্র ১৩টি ম্যাচে, ড্র করেছে ১৬টিতে। সেপ্টেম্বরেই আবার হেরেছে আফগানিস্তানের বিপক্ষে। ভারত নিজেদের মাটিতে এমন দলকে পেয়েও বেশ গুরুত্ব দিচ্ছে।

আজ মঙ্গলবার রিয়াদ-মুশফিকদের হালকাভাবে না নেওয়ার কথা বলেছেন অজিঙ্কা রাহানে। বাংলাদেশকে সহজ প্রতিপক্ষ মনে করা হচ্ছে কিনা-এমন প্রশ্নে রাহানে বলেন, ‘আমরা বাংলাদেশকে যথেষ্ট সম্মান করি, তাদেরকে হালকাভাবে নেওয়ার কোনো প্রশ্নই আসে না। আমরা তাদের বিপক্ষে আমাদের সেরাটা নিয়েই খেলব।’

এ সময় রিয়াদ-মুশফিকদের প্রশংসা করে রাহানে আরও বলেন, ‘খেলার মাঠে তারা প্রচণ্ড লড়াই করে। এই দলের মধ্যে ইউনিটি আছে। সবাই মিলে একই সাথে খেলে। ক্রমান্বয়ে তারা উন্নতি করছে ক্রিকেটে।’

দুই টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী বৃহস্পতিবার ইন্দোরের হলকার স্টেডিয়ামে। দ্বিতীয় টেস্ট হবে কলকাতার ইডেন গার্ডেনে। শেষ টেস্টটি হবে দিবারাত্রির ম্যাচ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: