সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভারতে সরকারি চাকরিজীবিদের বেতন বাড়ছে ৮ হাজার টাকা

নিউজ ডেস্ক:: সরকারি কর্মচারীদের দারুন সুখবর দিতে যাচ্ছে সরকার। জানা গেছে, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের নুন্যতম বেতন এক ধাক্কায় ৮ হাজার টাকা পর্যন্ত বাড়তে পারে।

ভারতীয় সংবাদমাধ্যমের তথ্য মতে, দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএ সরকারের কাছে বহু দিন ধরেই বেতন বাড়ানোর সুপারিশ করে আসছিল কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়ন। এবার সেই ডাকে সাড়া দিতে চলেছে মোদি সরকার। কেন্দ্রীয় কর্মচারীদের খুব শীঘ্রই সুখবর মিলতে পারে। ইতিমধ্যেই, সরকারের তরফ থেকে এখন কেন্দ্রীয় কর্মচারীদের নুন্যতম বেতন বাড়িয়ে কত করা যেতে পারে সেই বিষয়ে আলোচনা চলছে।

জানা গেছে, ১১ নভেম্বরের (সোমবার) পরেই সরকার একটি গুরুত্বপূর্ণ বৈঠকে বিভিন্ন ইস্যু নিয়ে সিদ্ধান্ত নেবে। আর সেখানেই কেন্দ্রীয় কর্মচারীদের নুন্যতম বেতন কী ভাবে বাড়ানো যেতে পারে সেই বিষয়ে আলোচনা হতে পারে। মনে করা হচ্ছে, এক ধাক্কায় ৮ হাজার টাকা পর্যন্ত বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের নুন্যতম বেতন।

কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়নও বেতন বাড়ানোর জন্য কেন্দ্রের উপর চাপ বাড়াচ্ছিল। নুন্যতম বেতন ১৮ হাজার থেকে বাড়িয়ে ২৬ হাজার টাকা করার দাবি জানিয়ে এসেছে কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়ন। সপ্তম পে কমিশনের আর্জি জানিয়ে বহুদিন ধরেই কেন্দ্রকে জানিয়ে এসেছে কেন্দ্রীয় কর্মচারী ইউনিয়ন। ১১ নভেম্বরের পর কি বৈঠকে কি সিদ্ধান্ত নেওয়া হয় সেই বিষয়ে ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়েছে।

প্রসঙ্গত, আগামী সপ্তাহেই সম্ভবত এই বিষয়ে গুরুত্বপূর্ণ বৈঠক হওয়ার কথা রয়েছে। সেখানেই দীর্ঘদিনের দাবি মেনে নুন্যতম বেতন বৃদ্ধি নিয়ে বড়সড় সিদ্ধান্তের কথা জানাতে পারে মোদি সরকার। আর তা হলে লক্ষাধিক কেন্দ্রীয় সরকারি কর্মচারী এর ফলে উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: