সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চতুর্থ সিলেট চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র জমা দেয়ার আহবান

সিকৃবি সংবাদদাতা:: সিলেট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চতুর্থ আসরের জন্য অনলাইনে চলচ্চিত্র জমা নেয়া শুরু হয়েছে। সোমবার দুপুরে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নিদের্শনা দপ্তরের পরিচালক সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের উপদেষ্টা অধ্যাপক ড. মিটু চৌধুরী। উদ্বোধন শেষে তিনি বলেন, “চলচ্চিত্র সমাজ সংস্কারের হাতিয়ার। চলচ্চিত্র নিয়ে যারা কাজ করে তারা বিপথগামী হয় না। চলচ্চিত্র উৎসবের আয়োজকদের জন্য রইল শুভ কামনা”।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে আগামী বছর সিলেট অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেট চলচ্চিত্র উৎসবের চতুর্থ আসর। স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাতাদের উৎসাহ প্রদানের লক্ষ্যে ২০১৭ সাল থেকে সিলেট চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ। ইতিমধ্যে তিন আসর আয়োজনে চলচ্চিত্র অঙ্গনে ব্যাপক সাড়া ফেলেছে এই উৎসব। বিভিন্ন দেশের বিভিন্ন ভাষার চলচ্চিত্র নির্মাতারা প্রতিবছর এই উৎসবে চলচ্চিত্র জমা দিচ্ছেন। বাছাইকৃত চলচ্চিত্রগুলো প্রদর্শিত হচ্ছে এই উৎসবে। উৎসবের সাথে সংশ্লিষ্ট হয়েছেন বাংলাদেশের এবং আন্তর্জাতিক অঙ্গনের অনেক নির্মাতা, লেখক ও সমালোচক।

চলচ্চিত্র জমা দেয়া যাবে https://filmfreeway.com/sylhetfilmfestival এই লিংকে গিয়ে। চলচ্চিত্র জমা দেয়ার শেষ সময় আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত। মোট ছয়টি ক্যাটাগরিতে চলচ্চিত্র জমা নেয়া হচ্ছে। জমাকৃত চলচ্চিত্র থেকে বাছাইকৃত চলচ্চিত্রগুলো প্রদর্শন করা হবে। এছাড়া মোট ১১টি ক্যাটাগরিতে পুরষ্কারও দেয়া হবে। আয়োজনে থাকবে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।
উল্লেখ্য, প্রথম আসরে ৬৫ টি অংশগ্রহণকারী দেশের ২০৫২ টি চলচ্চিত্র থেকে ৭৭ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র তিনদিনব্যপী প্রদর্শিত হয় এবং দ্বিতীয় আসরে ১২২ টি অংশগ্রহণকারী দেশের ২৮০৮ টি চলচ্চিত্র থেকে বাছাইকৃত ৯৭ টি চলচ্চিত্র চারদিনব্যপী এবং গত আসরে বিশ্বের ১১১ টি দেশ থেকে মোট ৩০৩৬টি চলচ্চিত্র জমা পড়ে। এগুলো থেকে বাছাইকৃত ৯৬টি স্বল্পদৈর্ঘ্য ও ৪টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: