সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি

প্রবাস ডেস্ক:: নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটি গঠিত হয়েছে। এ কমিটি ২০২০-২১ সাল মেয়াদে দায়িত্ব পালন করবে। শনিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এরপর নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে নির্বাচনী প্রক্রিয়ায় সর্বসম্মতিক্রমে সভাপতি পদে সাপ্তাহিক বাংলাদেশ পত্রিকার সম্পাদক ডা. ওয়াজেদ এ খান পুনর্নির্বাচিত হন। সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম।

সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক শিবলী চৌধুরী কায়েস। শুরুতেই সংগঠনের সভাপতির শুভেচ্ছা বক্তব্যের পর সাধারণ সম্পাদক বার্ষিক প্রতিবেদন পেশ করেন। পরে সংগঠনের আয়-ব্যয়ের হিসাব দেন কোষাধ্যক্ষ মো. মমিনুল ইসলাম মজুমদার। সংগঠনের ওয়েবসাইট সম্পর্কে সদস্যদের অবহিত করেন যুগ্ম-সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সরকার।

এরপর তিন সদস্যের নির্বাচন কমিশন নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের ১১ সদস্যের নতুন কার্যকরী কমিটির জন্য সংগঠনের সদস্যদের কাছ থেকে নাম প্রস্তাবের আহ্বান করে। এতে সদস্যরা সভাপতি পদের জন্য ডা. ওয়াজেদ এ খান (সাপ্তাহিক বাংলাদেশ), সহ-সভাপতি পদে হাবিব রহমান (বাংলাপত্রিকা) ও এবিএম সালাহউদ্দিন আহমেদ (ইনকিলাব) এবং সাধারণ সম্পাদক পদে মনোয়ারুল ইসলাম (ফ্রিল্যান্স) ও হাসানুজ্জামান সাকীর (সময় সংবাদ, যুগান্তর ও এনআরবি কানেক্ট টিভি) নাম প্রস্তাব করা হয়।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অবিভক্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মনজুর আহমদ (প্রধান নির্বাচন কমিশনার), বাংলাদেশ সংবাদ সংস্থা বাসস সাবেক রিপোর্টার আনোয়ার হোসেইন মঞ্জু (নির্বাচন কমিশনার) ও দি ডেইলি ইনডিপেনডেন্টের সাবেক চিফ রিপোর্টার মঈনুদ্দিন নাসের (নির্বাচন কমিশনার)।

এ সময় এবিএম সালাহউদ্দিন আহমেদ ও হাসানুজ্জামান সাকী যথাক্রমে সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক পদ গ্রহণে অসম্মতি জানালে সহ-সভাপতি হিসেবে হাবিব রহমান ও সাধারণ সম্পাদক পদে মনোয়ারুল ইসলামকে মনোনীত করা হয়।

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের নব-নির্বাচিত কার্যকরী কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্ম-সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সরকার (দেশবাংলা), কোষাধ্যক্ষ মমিনুল ইসলাম মজুমদার (বিএনিউজ২৪), সাংগঠনিক সম্পাদক রশীদ আহমেদ (ইয়র্ক বাংলা), দপ্তর সম্পাদক সৈয়দ ইলিয়াস খসরু (টাইম টিভি), কার্যকরী সদস্য শেখ সিরাজুল ইসলাম (বাংলা পত্রিকা), এবিএম সালাহউদ্দিন আহমেদ (ইনকিলাব), হাসানুজ্জামান সাকী (সময়, যুগান্তর ও এনআরবি কানেক্ট), এসএম সোলায়মান (বাংলাদেশ) এবং সাবেক সাধারণ সম্পাদক হিসেবে পদাধিকার বলে শিবলী চৌধুরী কায়েস (টাইম টিভি)।

সাধারণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন দৈনিক সংবাদের সাবেক চিফ সাব এডিটর নিনি ওয়াহেদ, সাপ্তাহিক নিউইয়র্ক সম্পাদক মাহবুবুর রহমান, সাপ্তাহিক দেশবাংলার সম্পাদক ডা. সারোয়ারুল হাসান, দৈনিক নিউ নেশনের সাবেক রিপোর্টার মাহমুদ খান তাসের, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক ও একাত্তর টিভির ব্যুরো প্রধান মাহফুজুর রহমান, বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টিভির সিইও আবু তাহের, স্বাস্থ্য বিষয়ক লেখক ও সাংবাদিক ডা. সজল আশফাক, লেখক এবিএম সালেহ উদ্দীন, আই অন বাংলাদেশ টিভির রিমন ইসলাম, বাফেলো বাংলার সম্পাদক নিয়াজ মাখদুম, একুশে টেলিভিশনের সাবেক চিফ রিপোর্টার মাহাথির ফারুকী, টাইম টেলিভিশনের সিনিয়র নিউজ প্রেজেন্টার সাদিয়া খন্দকার, পেনসিলভেনিয়ার বাংলা নিউজের সম্পাদক শেখ এম. খুরশান, ভাজির্নিয়ার নিউজ বিডি ইউএসএ’র জাহিদুর রহমান, ডেইলি সিটিজেন টাইমসের চৌধুরী এম. আলী কাজল, বাংলা পত্রিকার মোস্তাফিজুর রহমান পারভেজ ও সাইমুল ইসলাম, বিডি নিউজ২৪ ডট কমের জাকারিয়া ভূঁইয়া, সাপ্তাহিক বাংলাদেশের আজাদ শিশির ও আমির পারভেজ, ইয়র্ক বাংলার মো. জামিল আনসারী, টাইমস২৪ ডট কমের সোহেল হোসেন প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: