সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শুক্রবার, ৩ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আখাউড়া-সিলেট রেলষ্টেশন: ভূমিদস্যুদের দখলে রেলওয়ের জমি, রাজস্ব হারাচ্ছে সরকার

এম এ বাতেন:: বাংলাদেশ রেলওয়ের আখাউড়া-সিলেট সেকশনের রেলষ্টেশনের ও শায়েস্তগঞ্জ-বাল্লা পরিত্যাক্ত রেল লাইনের শিক পাচারসহ রেলওয়ের জমি-স্টেশন কাউন্টার অবৈধভাবে দখল করে রেখেছে স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যু। সরকার হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব। সরজমিনে বিভিন্ন স্টেশন ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।

ওই সেকশন গুলির বিভিন্ন স্টেশনের জমি ইতিপূর্বে তত্ত্বাবধায়ক দখলমুক্ত করলেও গ্রামঞ্জলের স্টেশন গুলোর জমি ও স্টেশন কাউন্টারগুলো বর্তমানে স্থানীয় প্রভাবশালীরা দখলে নিয়ে গেছে। ফলে অবৈধ দখলদাররা বছরের পর বছর ধরে জমি দখল করে তাদের নিজস্ব পৈত্তিক সম্পত্তি হিসাবে ব্যবহার করছে। এতে করে সরকার হারাচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব এবং কোটি কোটি টাকার মূল্যবান সম্পদ।

কাশিমপুর, শাহজী বাজার, সুতাং, লস্করপুর, সাটিয়াজুরী, রশীদপুর, সাতগাঁও স্টেশনে বাংলাদেশ রেলওয়ের আওতায় প্রচুর পরিমাণ জমি রয়েছে। আর এ সমস্ত জমির উপর এলাকার বেশকিছু প্রভাবশালী ব্যক্তিরা রেলওয়ের অসাধু কর্মকর্তা কর্মচারীদের যোগসাজসে বিভিন্নভাবে জমিগুলো দখল নিয়ে ভোগ করছে। চলতি সেটেলম্যান্ট জরিপে কেউ কেউ ভূয়া কাগজপত্র দেখিয়ে নিজ নিজ নামে মাঠপর্চা নিতেও সক্ষম হয়েছে।

পরিত্যাক্ত যে যে স্টেশনগুলোতে সরকারী স্টাফ নেই সেসব কোয়াটারগুলো দখলকারীরা দখল করে রেখেছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অনেক ব্যক্তিরা জানান, দখলকারীরা প্রভাবশালী হওয়ায় তাদের বিরুদ্ধে সরকারের পক্ষ থেকে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এ ব্যাপারে স্থানীয় সচেতন মহল সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি দেওয়ার দরকার বলে মন্তব্য করেন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: