সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শাবিতে ভর্তি পরীক্ষা, থাকছে ফ্রি মোটর সাইকেল ও বাস সার্ভিস

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং অভিভাবকদের যানবাহন সংক্রান্ত ভোগান্তি লাগব করার জন্য এগিয়ে এসেছে সিলেটের একদল তরুণ। ‘সিলেট বাইকিং কমিউনিটি (এসবিসি)’ ও ‘বুস্টার্স’ নামে দুইটি সংগঠন এই সেবা দেওয়ার ঘোষণা দিয়েছেন। এছাড়া দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে ফ্রিতে ২০টি বাস দেওয়া হয়েছে।

উদ্যোক্তারা জানান, সিলেটে গণপরিবহন না থাকায় পরীক্ষার্থীদেরকে সিএনজি অটোরিকশার উপর সম্পূর্ণভাবে নির্ভর করতে হয়। আর সেই সুযোগে সিএনজি চালকেরা ইচ্ছেমত ভাড়া আদায় করে থাকে। এতে একদিকে যেমন সিলেটের সুনাম নষ্ট হয় অন্যদিকে ভোগান্তিতে পড়তে হয় প্রায় দুই লাখ শিক্ষার্থী ও অভিভাবকদের।

শিক্ষার্থীদের কাঙ্ক্ষিত পরীক্ষা কেন্দ্রে সুন্দরভাবে পৌঁছে দিতে স্বেচ্ছায়, বিনা পারিশ্রমিকে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। সিলেটী বাইকাররা বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট হতে শিক্ষার্থীদের আশেপাশের কেন্দ্র সনাক্তকরণে ও নিরাপদে পৌঁছে দিবে। তাই তারা শহরের ৯টি পয়েন্ট নির্বাচন করেছে এবং প্রত্যেকটি পয়েন্টে ১০-১৩টি বাইক থাকবে। তাছাড়া এসবিসি’র ০১৭৩৪-০০৪৬৩৬, ০১৭১৭-০৯২৭৭৯, ০১৭১০-২১১২৭২ এবং ০১৭২৯৮৮১৬৩২ কন্ট্রোল রুমের নাম্বার সমূহে কল করে যেকোনো তথ্য জানতে পারবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

এদিকে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে ভর্তিচ্ছুদের সহায়তার জন্য ফ্রিতে যাতায়াতের জন্য ২০টি বাস দেওয়া হয়েছে। ২০ টি বাসের মধ্যে ১০ টি বাস কদমতলী বাস টার্মিনাল ও রেল স্টেশনে থাকবে। ৫ টি বাস রিকাবিবাজার পয়েন্টে, ১ টি করে বাস আম্বরখানা, জেলরোড, সোবহানীঘাট, শহীদ মিনার ও জিন্দাবাজার পানসী রেস্টুরেন্টের সামনে থাকবে।

প্রত্যেকটি বাস নির্ধারিত স্থান থেকে সকাল ৭টায় পরীক্ষার্থীদের নিয়ে সিলেট শহরের বিভিন্ন কেন্দ্র হয়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসবে। শিক্ষার্থীরা যাতে বাসে ফ্রি যাতায়াতের বিষয়টি জানতে পারে এই জন্য আবাসিক হোটেল ও বিভিন্ন পয়েন্টে লিফলেট, ব্যানার-ফেস্টুন দেওয়া হচ্ছে।

এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে পরীক্ষার কেন্দ্রের অবস্থান নির্দেশক সাইনবোর্ড দেওয়া থাকবে এবং সার্বিক সহযোগিতায় স্বেচ্ছাসেবক থাকবে বলে জানিয়েছেন সিলেট চেম্বারের সভাপতি সভাপতি আবু তাহের মো. শোয়েব।

‘দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’, ‘সিলেট বাইকিং কমিউনিটি’ ও ‘বুস্টার্স’র পক্ষ এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগ নেওয়ায় সাধুবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সিলেটের সচেতন মহল। এভাবে সবাই এগিয়ে আসলে ভর্তিচ্ছুদের কোন ধরনের দুর্ভোগ পোহাতে হবে না বলে মনে করছেন তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: